হাজীগঞ্জ

হাজীগঞ্জে কমান্ডারের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা একাংশের সংবাদ সম্মেলন

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সাংসদের কমান্ডার মজিবুর রহমানের ‘অনিয়ম ও দুর্নীতি নিয়ে’ মুক্তিযোদ্ধাদের একাংশ সংবাদ সম্মেলন করেছে।
বৃহস্পতিবার (২ নভেম্বর) হাজীগঞ্জ বাজারের সবুজ সংঘ ভবনে সংবাদ সম্মেলন করে নানা অনিয়মের তথ্য জানান দেন সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের।

এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, নানা সময়ে সংবাদকর্মীদের ভুল তথ্য দিয়ে ফাঁয়দা লুটছে একটি পক্ষ বলে সংবাদের শিরোনাম তুলে ধরেন। বলা হয়েছে মুক্তিযোদ্ধাদের কখনো সহযোগিতা করেননি সাংসদ মেজর অব.রফিকুল ইসলাম বীর উত্তম। এ কথা সত্য নয়। এ সময় তিনি বলেন, মেজর রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এর ৬৮ শতাংশ জায়গার জন্য ডিও দিয়েছেন। যেখানে উপজেলার প্রায় ৭শ মুক্তিযোদ্ধার বসার স্থান হবে। তাছাড়া মুক্তিযোদ্ধা ভাতাসহ নানা কাজে এমপি সাহেবের অর্জন রয়েছে। কিন্তু ক্ষমতা থাকা অবস্থায় মুক্তিযোদ্ধাদের ভাতা,ঘরসহ নানা কাজে নগদ অর্থ হাতিয়ে নিয়েছেন মুজিবুর রহমান। কমান্ডার থাকা অবস্থায় মজিবুর রহমান কমপ্লেক্স এর নামে মুক্তিযোদ্ধাদের কাছ থেকে ১০/১৫ হাজার টাকা করে হাতিয়ে নিয়েছেন যে টাকা কিংবা কমপ্লেক্স এর আজও কোন হদিছ নেই।

অভিযোগ করা হয়, যেখানে জমি অধিগ্রহণ বা নকশা স্থাপন হয়নি সেখানে কি বলে তিনি নিরীহ মুক্তিযোদ্ধাদের কাছ থেকে ভবনের নামে অর্থ নিয়েছেন। এমনকি নিয়ম অনুযায়ী ১০ জন দুঃস্থ মুক্তিযোদ্ধাকে ঘর করে দেবে সরকার, সেখানে তা না করে অর্থ বাণিজ্যের কারনে ৭ জনকে ঘর দিয়েছেন যাদের বাড়ীতে দুইটি, তিনটি করে ঘর রয়েছে। মজিবুর রহমান নগদ টাকা হাতিয়ে নিয়েছে এমন উল্লেখযোগ্য তারাপাল্লা গ্রামের আবুল বাশারের কাছ থেকে নিয়েছে ১১ হাজার টাকা। মুক্তিযোদ্ধা কদর আলীর কাছ থেকে এ মজিবুর রহমান নিয়েছে ১৯ হাজার টাকা। মকিমাবাদ এলাকার আমেনা বেগম ১৫ হাজার টাকা দিয়েও ঘর পায়নি। এভাবে আরো অনেকের কাছ থেকে ঘর,ভাতাসহ নানা কাছে অর্থ হাতিয়ে নেয় কমান্ডার মজিবুর রহমান। গত তিন মাস পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে মজিবুর রহমান তার দায়িত্ব হস্তান্তর করে এখন প্রায় পালিয়ে বেড়াচ্ছেন আর আমাদের সাংসদের বিরুদ্ধে মিথ্যা অপ-প্রচার ছড়াচ্ছেন। আমরা মেজর অব.রফিকুল ইসলাম বীর উত্তম এমপির অনুসারী হয়ে মুক্তিযোদ্ধাদের পক্ষে কাজ করে যেতে চাই বলে তিনি তার বক্তব্য শেষ করেন।
হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনিরের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক খাজা সফিউল বাশার রুজমনের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ও অধ্যাপক ফরহাদ হোসেন রতন।

এ সময় উপজেলা মুক্তিযোদ্ধাদের একাংশসহ হাজীগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জহিরুল ইসলাম জয়
: আপডেট, বাংলাদেশ ৯:০৩ পিএম, ২ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার
ডিএইচ

Share