Home / সারাদেশ / বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষার হলে শিক্ষার্থী
babar bari lash

বাড়িতে বাবার লাশ রেখে পরীক্ষার হলে শিক্ষার্থী

ফরিদপুরের সদরপুর উপজেলায় বাড়িতে বাবার লাশ রেখে চোখে অশ্রু নিয়ে এসএসসি পরীক্ষা দিয়েছে তাহমিনা (১৬)। বৃহস্পতিবার বেগম কাজী জেবুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে সে।

এদিন তার বাংলা আবশ্যিক প্রথমপত্র পরীক্ষা ছিল। বাবাকে হারিয়ে অনেকটা নির্বাক হয়েও সহপাঠী ও বাবুরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সহযোগিতায় ওই ছাত্রী পরীক্ষায় অংশ নিয়েছে। এ ঘটনায় বেগম কাজী জেবুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রেএক শোকের ছায়া নেমে আসে।

এক হাতে চোখ মুছে ও অন্য হাত দিয়ে খাতায় উত্তরপত্র লিখতে দেখা যায় তাহমিনাকে। সংবাদ পেয়ে সংশ্লিষ্ট পরীক্ষার সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিট্রেট পূরবী গোলদার ওই শিক্ষার্থীকে কেন্দ্রে গিয়ে সান্ত্বনা দেন।

এ সময় আবেগঘন পরিবেশ বিরাজ করে ওই রুমে। সুন্দরভাবে পরীক্ষা দেওয়ার জন্যও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানান নির্বাহী কর্মকর্তা।

জানা গেছে, তাহমিনার বাবা মো. তোফাজ্জেল হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। তিনি সদরপুর উপজেলার ঢেউখালী ইউনিয়নের মধ্য বাবুরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ছিলেন। এক বছর আগে তিনি ক্যান্সার রোগে আক্রান্ত হয়। বৃহস্পতিবার সকালে নিজ বাড়িতে তিনি মারা যান।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১:০৩ পিএম, ১ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার
ডিএইচ