Home / চাঁদপুর / বালিয়ায় ‘অবৈধ বিদ্যুৎ সংযোগে’ স্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু
Komol Kandi biddot line
প্রতীকী ছবি

বালিয়ায় ‘অবৈধ বিদ্যুৎ সংযোগে’ স্পৃষ্ট হয়ে কৃষকের মৃত্যু

চাঁদপুর সদর উপজেলার ৯ নং বালিয়া ইউনিয়নে  অবৈধ বিদ্যুৎ সংযোগের তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে জাহাঙ্গীর শিকদার (৪০) নামের এক কৃষকের করুন মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) বিকেলে ওই ইউনিয়নের  ২ নং ওয়ার্ডস্থ উত্তর বালিয়া গ্রামে এ দুর্ঘনা ঘটে। নিহত জাহাঙ্গীর ওই গ্রামের মমিন শিকদারের ছেলে।

স্থানীয়রা জানায়, বালিয়া ইউনিয়নে বাঁশের খুঁটি দিয়ে উত্তর বালিয়া গ্রামে নিয়ম বহির্ভুতভাবে অনেক বিদ্যুৎ সংযোগের তার নেয়া হয়েছে।  একই ভাবে নিহত জাহাঙ্গীর শিকদারের জমির ওপর দিয়ে ওই এলাকার ফজলুর রহমান খান ঝুঁকিপূর্ণ ভাবে বাঁশের খুঁটি দিয়ে বিদ্যুৎ সংযোগের তার টেনে নিয়েছেন। ভালো কোন খুঁটি না থাকাতে  ওই তার জমির ওপর পড়ে থাকে।

 বৃহস্পপতিবার বিকেলে জাহাঙ্গীর  শিকদার তার চাষকৃত কৃষি জমি দেখতে গেলে মনের অজান্তে পড়ে থাকা তারের সাথে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
 
পরে চাঁদপুর মডেল থানার এস আই ত্রিনাথ সাহা লাশের সুরুতহাল তৈরি করে লাশ থানায় নিয়ে যায়।
 
এ বিষয়ে বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম মিজি জানান,ওই গ্রামে বাঁশের খুঁটি দিয়ে ঝুঁকিপূর্ণ ও নিয়ম বর্হিভুত ভাবে  অনেক অবৈধ বিদ্যুৎ সংযোগ নেয়া হয়েছে। সেই সংযোগের তার কৃষি জমিতে পড়ে থাকার কারনে এ দুর্ঘটনা ঘটেছে। 

তিনি বলেন,  যারা এভাবে বিদ্যুৎ সংযোগ নিয়েছেন তাদের বিরুদ্ধে কর্তৃপক্ষের জরুরি ব্যাবস্থা নেয়া উচিত।

এ ব্যাপারে অভিযুক্ত ফজলুর রহামন জান, ‘আমাকে ষড়যন্ত্র করে এতে ফাঁসানো হচ্ছে, আমি ঢাকায় আছি। অবৈধ বিদ্যুৎ সংযোগের বিষয়ে কিছু জানা নেই।’

প্রতিবেদক- কবির হোসেন মিজি