Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বালিয়া ইউনিয়নে জেলেদের চাল নিয়ে লুকোচুরি
বালিয়া

বালিয়া ইউনিয়নে জেলেদের চাল নিয়ে লুকোচুরি

রাত ১২ টা থেকে শুরু হবে ২২দিনের মা ইলিশ রক্ষার অভয়াশ্রম। অয়াশ্রমকে সামনে রেখে চাঁদপুর সদর উপজেলার বালিয়া ইউনিয়নে জেলেদের চাউল নিয়ে লুকোচুরি করা হয়েছে। অসহায় নিরিহ জেলেরা মা ইলিশ রক্ষায় সরকারের ঘোষিত পরিমানের চেয়ে কম চাউল বিতরন করা হয়েছে জেলেদের মাঝে।

ঘটনাটি ঘটেছে ১১ অক্টোবর বুধবার সকালে।

সরজমিনে গিয়ে দেখা যায় সকাল থেকে এ ইউনিয়নের নিবন্ধিত ৭৪৩ জন জেলের মাঝে চাউল বিতরন কার্যক্রম চলে। সরকার ঘোষিত ২৫ কেজি করে চাউল বিতরন করার কথা, কিন্তু বালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল্যাহ পাটোয়ারীর উপস্থিতিতে ২২থেকে ২৩ কেজি করে চাউল বিতরন করা হয়।
সংবাদ কর্মীরা বিষয়টি বালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রফিকুল্যাহ পাটোয়ারীর কাছে যানতে চাইলে, তিনি বলেন ছবি ভিডিও দেখিয়ে কি আমাকে ঘায়েল করতে চান।আমি নির্দেশ দিয়েছি সাড়ে ২৪ কেজি করে চাল দিতে। পারলে আমার নামে লিখেন। আর কয় কোরামে আপনারা আসবেন, তিন কোরাম চলে গেছে। পরে তিনি সংবাদ কর্মীদের নিয়ে জেলেদের দেয়া চাউলের বস্তা মেপে দেখেন ২৬ কেজি হয়।

এমনি ভাবে বালিয়া ইউনিয়নে জেলেদের চাউল বিতরনে তেলেসমতি করা হয়। এদিকে জেলেদের নির্ধারিত ওজনে চাল বিতরন না হওয়ায় জেলেদের মাঝে ক্ষোভ প্রকাশ পেয়েছে।

জেলেরা জানায়, রক্ষক যদি ভক্ষক হয় তাহলে আর কিছু বলার নাই। আপনারা দেখছেন ৩ থেকে ৪ কেজি চাল কম দিচ্ছে। কিন্তু হিসাব করে দেখেন ৭৪৩ জনকে এই পরিমান কম দিলে কত চাল তারা চুরি করছে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ১১ অক্টোবর ২০২৩