Home / চাঁদপুর / জমকালো আয়োজনে বাবুরহাট উবিতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
Baburhat-high-school
বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে ক্রেস্ট তুলে দিচ্ছেন অতিথিবৃন্দ।

জমকালো আয়োজনে বাবুরহাট উবিতে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

দিনব্যাপি জমকালো আয়োজনের মধ্যে চাঁদপুর বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বিভিন্ন ইভেন্টে স্কুল ও কলেজ শাখার শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করে।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ক্রীড়ার উদ্ভোধন করেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু।

উদ্বোধনকালে বলেন, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজ একটি ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যালয়। প্রায় ১০ যুগ আগে স্থাপিত হওয়া এই বিদ্যালয়টি নাম ও সুনাম অনেক শুনেছি, আজ এঅনুষ্ঠানে অংশগ্রহণ করে উপলদ্ধি করতে পারলাম কেন এই বিদ্যালয়টি এত শুনাম এবং ঐতিহ্য রয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, খেলাধুলা মনকে ভালো রাখে শরিরকে ভালো রাখে, খারাপ কাজ থেকে বিরত থাকে তাই খেলাধুলা করে মনকে উৎফুল্ল রাখতে হবে। খেলাধুলার পাশাপাশি শিক্ষার্থীদের ভালোভাবে পড়ালেখাও করতে হবে। পড়ালেখা করে শুধু জিপিএ-৫ পেলেই হবে না। নিজেকে ভালো মানুষ হিসেবে সমাজে জাহির করেতে হবে।

প্রশ্ন ফাঁস প্রসঙ্গে মি. ওয়াদুদ বলেন, শিক্ষার্থীদের মানুষের মতো মানুষ করতে হলে, তাদের ভবিষ্যত ধ্বংসের হাত থেকে রক্ষা করতে সকলকে এগিয়ে আসতে হবে। বর্তমান শিক্ষামন্ত্রী ও সরকার প্রশ্ন ফাঁস রোধ করতে নানা কর্মসূচি গ্রহণ করেছেন যা আপনারা এরইমধ্যেই জেনেছেন।’

বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শহিদ উল্লাহ মাস্টারের সভাপ্রধানে ও বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাসুদের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ মোশারেফ হোসেন।

উপস্থিত ছিলেন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাসিম উদ্দিন, সহকারী অধ্যাপক শেখ নজরুল ইসলাম, মোঃ কামরুজ্জামান, সবিতা বিশ্বাস, মোঃ জাহাঙ্গীর কবির, প্রভাষক রোটারিয়ান মোঃ জাকির হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, গনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন,

চাঁদপুর পুরাণ বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. তরিক উল্লাহ, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক শেখ আবদুল হাই, মো. হাফেজ খান, বাবুরহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র পালসহ বিদ্যালয় ও কলেজের সকল প্রভাষক, সহকারী শিক্ষক, অভিভাবক ও ছাত্র ছাত্রীবৃন্দ।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
২৪ জানুয়ারি, ২০১৯

Leave a Reply