Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / বাগাদীর মরহুম আরিফ উল্যাহ খান (রহঃ) এর ইছালে ছাওয়াব মাহফিল
বাগাদীর মরহুম আরিফ উল্যাহ খান (রহঃ) এর ইছালে ছাওয়াব মাহফিল

বাগাদীর মরহুম আরিফ উল্যাহ খান (রহঃ) এর ইছালে ছাওয়াব মাহফিল

বাগাদী দরবার শরীফের মরহুম পীরে কামেল শাহসুফি আলহাজ মাও. আরিফ উল্যাহ খান (রহঃ) এর ৩য় ওফাত দিবস উপলক্ষে ইছালে ছাওয়াব ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ জুলাই) দুপুরে চাঁদপুর সদর উপজেলার বাগাদী দরবার শরীফে পীর সাহেব হুজুরের মাজার প্রঙ্গনে এ দোয়ার আয়োজন করা হয়।

দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেন, আরিফ উল্যাহ খান (রহঃ) ছিলেন এই অঞ্চলের মানুষের মাথার তাজ, তিনি ছিলেন এই জামানার একজন মুজাদ্দিদ, জামানার সংস্কারক। তিনি তাঁর সারা জীবন ইসলামের খেদমতে, মানুষের খেদমতে অতিবাহিত করেছেন। কোরআন সুন্নাহভিত্তিক জীবন পরিচালনায় মানুষকে ছবক দিয়েছেন।

হাজার হাজার ধর্মপ্রান মুসুল্লিদের উপস্থিতিতে মাহফিলে দোয়া ও মোনাজাত করেন দরবারের বর্তমান পীর আলহাজ মাওলানা নেয়ামত উল্যাহ খান।

মরহুমের বড় সাহেবজাদা পীরজাদা মাও. আশেকুল আরেফিন খানের সভাপতিত্বে মাহফিলে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ নাছির উদ্দিন আহম্মেদ, চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহম্মেদ মানিক।
বাগাদীর মরহুম আরিফ উল্যাহ খান (রহঃ) এর ইছালে ছাওয়াব মাহফিল
আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ দেলোয়ার হোসেন গাজী, বাগাদী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ বেলায়েত হোসেন গাজী বিল্লাল, বাগাদী আহমদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ আবু আব্দুল্লাহ মোহাম্মদ খান, খানকায়ে মোহাম্মদিয়া দরবার শরীফের পীর সাহেব আলহাজ মোহাম্মদ ইবনে ওয়াজিউল্যাহ,

বিসিষ্ট আইনজীবি সলিম উল্যাহ সেলিম, বাগাদী আহমদিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ আলহাজ মাও. আহসান উল্যাহ খান, বাগাদী দরবারের পীরজাদা মাও. মাহফুজ উল্যাহ খান, পীরজাদা মাও. মোহাম্মদ উল্যাহ খান, মাও. জাকির হোসেন হিরু, আলহাজ আব্দুল বারেক গাজী, জাহাঙ্গির হোসেন খান, আলহাজ ফারুক আহম্মেদ কাকনসহ অসংখ্য আলেম ওলামা, পীর মাশায়েখরা।

অনুষ্ঠান পরিচালনা করেন পীরজাদা বরকত উল্যাহ খান। সার্বিক তত্তাবধায়নে ছিলেন মরহুম পীর সাহেবের সাহেবজাদা পীরজাদা মেহেদী হাসান খান ও পীরজাদা জুনায়েদ উল্যাহ খান।

করেসপন্ডেন্ট

Leave a Reply