Home / চাঁদপুর / এতিম ও বাক প্রতিবন্ধীদেরকে স্নেহের পরশে বুকে জড়িয়ে নিলেন তিনি
sneho jela proshashok
চাঁদপুর সরকারি শিশু পরিবারে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বাকপ্রতিবন্ধীদেরকে এভাবেই ভালোবাসার নিবির বন্ধনে বুকে জড়িয়ে ধরেন।

এতিম ও বাক প্রতিবন্ধীদেরকে স্নেহের পরশে বুকে জড়িয়ে নিলেন তিনি

ভালোবাসার নিবিড় বন্ধনে স্নেহের পরশ নিয়ে বুকে জড়িয়ে নিয়ে বাকপ্রতিবন্ধী ও অনাথ এতিমদেরকে সিক্ত করলেন সদ্য পদোন্নতি পাওয়া আলোচিত কর্মকর্তা চাঁদপুরের জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

যে মনের প্রকৃত ভালোবাসা মানেনা কখনো ধনী, গরীব, সাদা, কালো, হিন্দু, মুসলিম, শাসন, ভারন, মানেনা কোন জাতি বোধের প্রশ্ন কিংবা কোন বড় ছোটর ভেদাবেদ। সেই ভেদাবেদ আর অহংকার ভুলে চাঁদপুর সরকারি শিশু পরিবার ও মঠখোলা মুখবধির স্কুলের বাকপ্রতিবন্ধীদের (বোবা) ভালোবাসার নিবিড় বন্ধনে বুকে জড়িয়ে নিলেন চাঁদপুরের সুনামধন্য এ জেলা প্রশাসক।

বুকে জড়িয়ে তাদের কাকুতি-মিনতি আর ইশারা-ইঙ্গিতকে প্রতুত্ত্যরও দিলেন তিনি। যা উপস্থিত অন্যান্য সুধী ও সাংবাদিকবৃন্দ অনেকেই দৃশ্যটি চোখের আড়াল করতে পারেনি।

এসময় তিনি বাকপ্রতিবন্ধীদের সাথে হাতে হাত মিলিয়ে কুশল বিনিময় এবং ইশারায় তাদের সাথে কথা বলেন। তারাও জেলা প্রশাসককে দেখে নম্রতা আর ভদ্রতার সাথে কপালে হাত উঠিয়ে সালাম দিয়ে সম্মান প্রদর্শন করেন।

গত ১৭ ফেব্রæয়ারি চাঁদপুর সরকারি শিশু পরিবারের বনভোজন, বার্ষিকক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল শিক্ষর্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এসময় তার সাথে জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এর পূর্বে শিশু পরিবাবের বনভোজনের সময় (মধ্যার্নভোজ) তিনি শিশু পরিবারের সকল শিক্ষার্থীদের সাথে খাবার খান এবং তাদের বিভিন্ন সুবিদা অসুবিদার ব্যাপারে খোঁজ খবর নেন। সেখান থেকে বের হয়ে আসতেই প্রায় ২০/৩০ জন বাক প্রতিবন্ধীকে রাস্তায় সাড়িবদ্ধ ভাবে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। বাকপ্রতিবন্ধীরা জেলা প্রশাসকসহ অন্যান্য অতিথিদের দুর থেকে দেখেই সম্মানের সাথে সালাম দেন। এবং তিনি কাছে আসতেই হাত বাড়িয়ে দিয়ে প্রতিবন্ধীদের সাথে হ্যান্ডশিপ করেন। আর বাক প্রতিবন্ধীরাও জেলা প্রশাসকের ভালোবাসা জড়ানো এমন হাঁসি মাখা মুখ দেখে তাকে বুকে জড়িয়ে ধরেন।
এতিম ও বাক প্রতিবন্ধীদেরকে স্নেহের পরশে বুকে জড়িয়ে নিলেন তিনি
জেলা প্রশাসক এভাবে এক, এক করে একাধিক প্রতিবন্ধীকে ভালোবাসার নিবির বন্ধনে বুকে জড়িয়ে নেন।
এসময় জেলা প্রশাসক বলেন, এতিম এবং বাকপ্রতিবন্ধীরাও প্রকৃত মানুষ। তাদের অনেক জ্ঞান বুদ্ধি থাকে। তারা প্রতিবন্ধী হওয়ায় দেখা যায় অনেক সময় সমাজ থেকে তারা তেমন ভালোববাসা পায়নি। তাদের ও তো মন আছে, স্বপ্ন, আখাঙ্খা আছে। তারা সমাজের আরো দশজন মানুষের মতো ভালো ভাবে বাঁচতে চায়। তাই তাদের সবাইকে আমাদের সকলের ভালোবাসা উচিত।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসান,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.মাসুদ হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার, সদর নির্বাহী কর্মকর্তা কনিজ ফাতেমা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী,জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তাফা বাবু প্রমুখ।

কবির হোসেন মিজি