Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / বাকিলা দুই শ্রমিক ইউনিয়ন সিএনজি ষ্ট্যান্ডের কার্যক্রম স্থগিত
শ্রমিক

বাকিলা দুই শ্রমিক ইউনিয়ন সিএনজি ষ্ট্যান্ডের কার্যক্রম স্থগিত

হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের বাকিলা সিএনজি ষ্ট্যান্ডের ২৫০৩ ও ১৯৩৮ শ্রমিক সংগঠনের সকল কার্যক্রম স্থগিত করা হয়েছে। গত ৭ জুন কুমিল্লা শ্রম দপ্তরের আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুজ্জামানের স্বাক্ষরি পত্রে এই আদেশ দেওয়া হয়।

জানা যায়, জেলা সিএনজি চালিত অটোরিক্সা টেক্সি ও টেক্সিকার সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজি. নং ২৫০৩) বিরুদ্ধে নিয়ম ভঙ্গের দায়ে আরেকটি শ্রমিক সংগঠন ১৯৩৮ এর সভাপতি কামাল হোসেন গত ১ জুন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের কুমিল্লা শ্রম দপ্তরের আঞ্চলিক কার্যালয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তার লিখিত অভিযোগের আলোকে শ্রম দপ্তরের আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান ৪০.০২.০০০০.৩০৭.৩৪.৭১১.০৯.৩২১ স্বারক নম্বরে বাকিলা সিএনজি ষ্ট্যান্ডের ২৫০৩ এবং ১৯৩৮ এর কমিটির সকল কার্যক্রম স্থগিত ঘোষণা করেন। আগামী ১৪ জুন পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

শ্রম দপ্তরের উপ-পরিচালক তার লিখিত আদেশে আরো উল্লেখ করেছেন ১৪ জুন দুইটি সংগঠনের নেতাদের নিয়ে ত্রিপক্ষীয় আলোচনার মাধ্যমে উদ্ভুত বিষয় সমাধান না হওয়া পর্যন্ত বিরোধপূর্ণ এলাকায় বাকিলা বাজার সিএনজি ষ্ট্যান্ড কমিটির সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখার জন্য নির্দেশ প্রদান করেন।

বৃহস্পতিবার দুপুরে হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আল আমিন অত্রপত্রের আলোকে ষ্ট্যান্ডে গিয়ে ২৫০৩ এর কার্যক্রম বন্ধ রাখতে নির্দেশনা প্রদান করেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ৯ জুন ২০২২