Home / সারাদেশ / বাউবির এইচএসসির ফল প্রকাশ: পাশের হার ৫৪ দশমিক ৯৩
unmokto university

বাউবির এইচএসসির ফল প্রকাশ: পাশের হার ৫৪ দশমিক ৯৩

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০১৮ সালের এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে আজ। পাশের হার শতকরা ৫৪ দশমিক ৯৩ ভাগ।

সোমবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মো. আবুল কাসেম শিখদার এ তথ্য জানিয়েছেন।

জানা যায়, এবার বাউবির এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ১ লাখ ৪৩ হাজার ৫৩২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে চূড়ান্ত পরীক্ষায় মোট ৭৬ হাজার ১৫৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ৪১ হাজার ৮৩৪ জন শিক্ষার্থী কৃতকার্য হয়। কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ৫২৯ জন ‘এ‘ ৩ হাজার ৩৬৮ জন ‘এ(-)’ ৯ হাজার ৮২৯ জন ‘বি’, ২২ হাজার ১৩৪ জন ‘সি’ এবং ৫ হাজর ৯৭৪ জন ‘ডি’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ২৪ হাজার ৮০৬ জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৩ দশমিক ৩৫ ভাগ এবং ১৭ হাজার ২৮ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৫৭ দশমিক ৪১ ভাগ। একই সঙ্গে ৬৭ হাজার ৩৭৪ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

পরীক্ষার্থীদের (CGPA) bou.ac.bd এবং Detail Result-exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। এছাড়াও SMS এর মাধ্যমে চূড়ান্ত ফলাফল পাওয়ার জন্য boustudent ID (11digits without any space, for example 13011810001) লিখে বাংলালিংক-এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে ২৭৭৭ এ ঝগঝ পাঠাতে হবে।

Leave a Reply