Home / খেলাধুলা / বাংলাদেশ-ইংল্যান্ড ক্রিকেট সিরিজ নিয়ে শঙ্কা
বাংলাদেশ-ইংল্যান্ড ক্রিকেট সিরিজ নিয়ে শঙ্কা

বাংলাদেশ-ইংল্যান্ড ক্রিকেট সিরিজ নিয়ে শঙ্কা

চলতি বছর ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ইংল্যান্ড ও বাংলাদেশের মধ্যেকার ক্রিকেট সিরিজ। কিন্তু শুক্রবার রাতে রাজধানী ঢাকার গুলশানস্থ একটি রেস্টুরেন্টে ভয়ঙ্কর সন্ত্রাসী হামলা ও ২০ বিদেশি নাগরিক হত্যার ঘটনায় শঙ্কায় পড়েছে সিরিজটি। কেননা, বাংলাদেশ সফর নিয়ে দ্বিধাদ্বন্দ্বে পড়েছে ইংলিশরা।

এই বিষয়ে শনিবার (২ জুলাই) নিজেদের অভিমত জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড । ইসিবির এক মুখপাত্র জানিয়েছেন, বাংলাদেশ সফরের বিষয়ে বিদেশ ও কমনওয়েলথ অফিস (এফসিও) এবং নিরাপত্তা বিশেষজ্ঞদের নির্দেশনার ভিত্তিতে কাজ করবেন তারা। পাশাপাশি বাংলাদেশে তারা একটি নিরাপত্তা পর্যবেক্ষণকারী দল পাঠাবেন। ওই দলের রিপোর্টের ওপর নির্ভর করবে বাংলাদেশ সফর বিষয়ে ইসিবির সিদ্ধান্ত।

ইসিবির ওই মুখপাত্র মিডিয়াকে বলেছেন, ‘খেলোয়াড় ও দলের ম্যানেজমেন্ট সদস্যদের নিরাপত্তা নিশ্চিত করা ইসিবির প্রথম ও প্রধান গুরুত্ব। আগামী দিন, সপ্তাহ ও মাসগুলোতে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করবে ইসিবি।’

প্রসঙ্গত, সন্ত্রাসী হামলার শঙ্কায় গত বছর বাংলাদেশ সফর বাতিল করেছিল অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটেও দল পাঠায়নি অস্ট্রেলিয়ানরা। এ ছাড়া একই ইস্যুতে গত বছর বাংলাদেশ সফর বাতিল করেছিল দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেট দল।

বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা। (দ্যা রিপোর্ট)

Leave a Reply