Home / খেলাধুলা / বাংলাদেশ-আফগানিস্তানের সম্ভাব্য একাদশ
বাংলাদেশ-আফগানিস্তানের সম্ভাব্য একাদশ
ফাইল ছবি

বাংলাদেশ-আফগানিস্তানের সম্ভাব্য একাদশ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ। প্রথম ম্যাচে ৪৫ রানে হারা বাংলাদেশের এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই। আজকের ম্যাচ হাতছাড়া হলেই সিরিজ থেকে ছিটকে যাবে টাইগাররা। যার কারণে জয়ে ফিরতে আজ টাইগার একাদশে বেশ কিছু পরিবর্তন দেখা যেতে পারে। দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায়।

দেরাদুনের মেঘলা আবহাওয়ার কারণে এই ম্যাচে পেসারদের চেয়ে বেশি সুবিধা পেতে পারেন স্পিনাররা। সেক্ষেত্রে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসানের সঙ্গে দেখা যেতে পারে মেহেদি হাসান মিরাজকে। আর মিরাজ একাদশে স্থান পেলে বাদ যেতে পারেন আবু জায়েদ রাহী। আর যদি ব্যাটিং সাইড চিন্তা করা হয় তাহলে যেকোনো একজন পেসার কম নিয়ে সৌম্য সরকারকে নেওয়া হতে পারে। কারণ সৌম্য ব্যাটিংয়ের সঙ্গে সঙ্গে বোলিংয়েও ভূমিকা রাখতে পারবেন। সেক্ষেত্রে বাদ পড়তে পারেন আবুল হাসান রাজু।

অপরদিকে প্রথম ম্যাচের একাদশেই বেশ সফল আফগানিস্তান। যার কারণে জয়ের ছন্দ ধরে রাখতে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারেন রশিদ খানের দল।

বাংলাদেশ: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার/আবুল হাসান রাজু, মেহেদি হাসান মিরাজ/আবু জায়েদ রাহী, রুবেল হোসেন, নাজমুল ইসলাম অপু।

আফগানিস্তান: মোহাম্মদ শাহজাদ, উসমান গনি, আজগর স্টানিকজাই (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, সামিউল্লাহ শেনওয়ারি, শফিকউল্লাহ, রশিদ খান, করিম জানাত, মুজিব উর রহমান, শাপুর জাদরান।

নিউজ ডেস্ক :
আপডেট, বাংলাদেশ সময় ২:৪৫পি.এম, ৫ জুন২০১৮,মঙ্গলবার
কে.এইচ

Leave a Reply