Home / সারাদেশ / বাংলাদেশি ব্যবসায়ীদের ৫০ একর জমি দিচ্ছেন মোদি

বাংলাদেশি ব্যবসায়ীদের ৫০ একর জমি দিচ্ছেন মোদি

নিউজ ডেস্ক, চাঁদপুর টাইমস :

বাংলাদেশের পোশাক রফতানিকারকদের সংগঠন বিজিএমইএ ভারতে রপ্তানি বাড়াতে ওয়্যারহাউস ও ডিস্ট্রিবিউশন সেন্টার স্থাপনে নরেন্দ্র মোদির কাছে ৫০ একর জমি চেয়ে যে অনুরোধ করেছিল, নিজের রাজনীতির উৎসস্থল গুজরাটে জমি দিয়ে তিনি তা পূরণ করার সিদ্ধান্ত দিয়েছেন।

বিষয়টি এরই মধ্যে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণের মাধ্যমে পৌঁছে গেছে ব্যবসায়ীদের কাছে।

হাইকমিশন থেকে তাদের বলা হয়েছে, নরেন্দ্র মোদি দেশে ফিরেই পোশাক মালিকদের অনুরোধ অনুযায়ী গুজরাটে ৫০ একর জমি বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে এ জন্য বিজিএমইএকে আনুষ্ঠানিকভাবে জমি বরাদ্দ চেয়ে প্রস্তাব পাঠানোর পরামর্শ দিয়েছে হাইকমিশন।

বিজিএমইএর একজন শীর্ষ পর্যায়ের নেতা বলেন, ‘গুজরাটে আমাদের জন্য ৫০ একর জমি বরাদ্দের ব্যাপারে এক প্রকার সিদ্ধান্ত দিয়েছেন নরেন্দ্র মোদি। তবে বিষয়টি চূড়ান্ত করতে আমাদের কাছে লিখিতভাবে প্রস্তাব চেয়েছে হাইকমিশন। আগামী কয়েক দিনের মধ্যেই আমরা প্রস্তাব জমা দেব।

প্রসঙ্গত, ৭ জুন সোনারগাঁও হোটেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেন ব্যবসায়ীরা। ওই সময় ভারতে বাংলাদেশের তৈরি পোশাক রফতানি বাড়াতে একটি বড় আকারের ওয়্যারহাউস ও ডিস্ট্রিবিউশন সেন্টার স্থাপনে নরেন্দ্র মোদির কাছে ৫০ একর জমি চান এ খাতের উদ্যোক্তারা।

শনিবার, ১৪ জুন ২০১৫     ০১:২৭ অপরাহ্ন

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমসর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না