বরযাত্রীদের দাঁড় করিয়ে রেখে পরীক্ষার হলে কনে!

বরযাত্রী অপেক্ষায়, পরীক্ষার হলে কনে!

বিয়ের জন্য পরীক্ষা না দেওয়ার ঘটনা অহরহই ঘটে থাকে। মেয়েরা এর শিকার হন বেশি।কিন্তু সেইসব পুরানো ঘটনাকে পেছনে নতুন ঘটনার জিন্ম দিলেন ভারতের এক তরুণী। তবে বিয়ে যে তিনি করেননি তা নয় কিন্তু, তিনি করেছেন তার চেয়েও অনেক বেশি।ওই তরুণী পরীক্ষার জন্য বরযাত্রীকেই দাঁড় করিয়ে রাখে।

শ্বশুরবাড়ি যেতে তার তিন ঘন্টা দেরি হয়। এই অসম্ভব কাণ্ড করে দেখালেন রাজস্থানের তরুণী সন্তোষ প্রজাপত। কনের সাজে সেজে তিনি বিএ পরীক্ষায় বসলেন।পরীক্ষা শেষ হলে সন্তোষ শ্বশুর বাড়ির দিকে রওনা হলেন। রাজস্থানের বালেসার প্রদেশের বাসিন্দা সন্তোষ।

বিয়ের পরদিন ছিল তার বিএ পরীক্ষা। আগে থেকেই বাবা মাকে বলে রাখলেন তিনি। কোনমতেই পণ্ড হতে দেবেন না সারা বছরের পরিশ্রম। বিয়ে করে পরীক্ষায় তিনি বসবেনই। অনেক বোঝানোর পরে রাজি হলেন বাবা-মা। এরপর বহু কষ্টে রাজি করানো হল হবু স্বামী ওমারাম এবং তাঁর বাড়ির লোককে।

যথাসময়ে বিয়ে হল।পরদিন বর এবং বরাতি দাঁড়িয়ে থাকল। কনের সাজেই সালঙ্কারা সন্তোষ চললেন পরীক্ষার কেন্দ্রে। নির্ধারিত তিন ঘণ্টা ধরে বিএ ফার্স্ট ইয়ারের পরীক্ষা দিলেন।| তারপর ফিরে এসে বিদাই পর্বের পরে রাঙা পায়ে চললেন নতুন জীবনের দিকে।

চাঁদপুর টাইমস- ডিএইচ/2015।

Share