Home / চাঁদপুর / বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভা ও দোয়া 
বঙ্গমাতার

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের সভা ও দোয়া 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মীণী, মহীয়সী নারী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে ।

৮ আগস্ট সোমবার বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সভাপ্রধানের বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। 

এসময় তিনি বলেন, একটা কথা আছে পৃথিবীতে যা কিছু কল্যানকর অর্ধেক তার গড়িয়াছে নারী অর্ধেক তার নর। আজকে যার জন্মদিন সেই মহিয়সী নারী বেগম ফজিলাতুন্নেছা মুজিব শুধু বঙ্গবন্ধুকে সকল আন্দোলন সংগ্রামে প্রেরনাই দেননা বরং তার আবর্তমানে এই দলেরও নেতৃত্ব দিয়েছেন। যিনি ১৩ বছর বয়‌স থে‌কে  সংসার প‌রিচালনা ক‌রে‌ছেন। বঙ্গমাতার জন্ম‌দি‌নে আমা‌দের আহ্বান  থাক‌বে নারী‌দের যেন আরও কর্মমুখী করা হয়।

তিনি বলেন, আজকে বিএন‌পি জামাত আবার মা‌ঠে নে‌মে‌ছে। গণতা‌ন্ত্রিক আ‌ন্দোলন ক‌রেন তাতে আমাদের কোন আপ‌ত্তি নেই‌। কিন্তু অরাজকতা কর‌লে এক ই‌ঞ্চিও ছাড় দেওয়া হ‌বে না। দ্রব‌্যমূল‌্য ও তে‌লের মূল‌্য বৃ‌দ্ধি নি‌য়ে জামাত বিএন‌পি জোট সারা‌দে‌শে অপপ্রচার চালা‌চ্ছে।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। তিনি বলেন,আজকে যেই স্বাধীন বাংলাদেশ এই দেশের স্বাধীনতার পিছনে তার অনেক অবদান রয়েছে।যে বঙ্গবন্ধুকে সব সময় সাহস ও শক্তি জোগিয়েছে। তার জীবন সম্পর্কে আমাদের জানতে হবে।আজকের দিনে আসুন আমরা সবাই শপথ করি যেন বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে পারি। তারপরও কিছু কিছু সুবিধাবাদী থাকবে যারা সময়ে সময়ে গোর পাল্টায়। 

জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাড. বদিউজ্জামান কিরনের পরিচালনায় বক্তব্য রাখেন,জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, আহছান উল্লাহ আখন্দ, দপ্তর সম্পাদক শাহ আলম,  শ্রম বিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী,  পৌর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর ভূইয়া,জেলা শ্রমিকলীগের সভাপতি আলহাজ্ব  মাহবুবুর রহমান,জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু পাটওয়ারী,জেলা শ্রমিক লীগের সাধারন সাধারন ওহিদুল ইসলাম,  মহিলা আওয়ামী লীগের নেত্রী রেনু বেগম, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক সফিক গাজী প্রমূখ ।

সবশেষে  বেগম ফজিলাতুন্নেছা মুজিবের রুহের মাগফেরাত কামনায় দোয়া  অনুষ্ঠিত হয়। দোয়া ও মুনাজাত পরিচালনা করেন চাঁদপুর রেলওয়ে বাইতুল আমিন জামে মসজিদের পেশ ইমাম মূফতি জাফর আহমেদ ।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ৮ আগস্ট ২০২২