Home / সারাদেশ / বঙ্গবাজারে এখনও জ্বলছে আগুন
বঙ্গবাজারে

বঙ্গবাজারে এখনও জ্বলছে আগুন

রাজধানীর বঙ্গবাজারে কাপড়ের মার্কেটে লাগা আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। মঙ্গলবার (৪ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দেখা যায়, মার্কেটের পুড়ে যাওয়ায় ধ্বংষস্তূপ থেকে ফের আগুনের সৃষ্টি হয়েছে। এ ছাড়াও পার্শ্ববর্তী এনেক্সকো মার্কেটে আগুন ছড়িয়ে পড়েছে। মার্কেটের ৪র্থ এবং ৫ম তলা থেকে ধোঁয়া বের হতে দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, এনেক্সসো মার্কেটে এই দোতলায় সবকটি দোকানই বিভিন্ন শোরুমের গোডাউন। ব্যবসায়ীরা জীবনের ঝুঁকি নিয়ে সেখান থেকে মালামাল নামানোর চেষ্টা করছেন। মালামাল বস্তায় ভরে নিচে ছুড়ে ফেলছেন তারা।

তাদেরই একজন ব্যবসায়ী আব্দুর রহিম। তিনি বলেন, ‘আমার দুটি দোকান ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে। প্রায় দেড় কোটি টাকার মালামাল ইতোমধ্যেই পুড়ে গেছে। এখন গোডাউনের দিকেও আগুন জ্বলতে দেখা যাচ্ছে। তাই কিছু মাল নামানোর চেষ্টা করছি। যদি কিছুটা বের করতে পারি, তাহলে রক্ষা পাব।’

এদিকে অতিউৎসাহী মানুষের ভিড়ের কারণে আগুন নেভানো কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী বারবার মাইকিং করে মানুষকে সরাতে পারছে না।

এনেক্সসো মার্কেটে ব্যবসায়ী মো. সুজন বলেন, ‘আমাদের ৪, ৫, ৬ ও ৭ তলায় ইন্ডিয়ান শাড়ির গোডাউন ছিল। বিকাল থেকে লাগা আগুনে এই তিনতলায় প্রায় সব পুড়ে গেছে।’

টাইমস ডেস্ক/ ৪ এপ্রিল ২০২৩