Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ পুরস্কার বিতরণ
সৃজনশীল

বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ও জাতীয় শিক্ষা সপ্তাহ পুরস্কার বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে উপজেলা পর্যায়ে বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ এর বিভিন্ন পর্যায়ের পুরস্কার বিতরণ ও সনদ বিতরণ করা হয়েছে। এবছর জাতির পিতার নামে ‘বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা’ নামকরণ করা হয়।
২৮ জুন মঙ্গলবার উপজেলা পরিষদ মায়া বীর বিক্রম অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশরাফুল হাসানের¡ সভাপতিত্বে এ পুরস্কার বিরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ সাইফুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন,উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল কাইয়ম খান।

এসময় উপজেলা শিক্ষা অফিসের মোঃ আবু তাহের, উপজেলার নাউরী আহম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, সাড়ে পাঁচানী সিনিয়য়র ফাজিল মাদ্রাসার প্রভাষক পীরজাদা মাওলানা এনামুল হক, সিদ্দিকা বেগম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল হক পাটোয়ারী, বাগানবাড়ি আইডিয়াল একাডেমি স্কুলের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, ছেংগারচর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বেনজির আহম্মেদ, শরীফ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ শরীফ উল্লাহ, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ সিদ্দিকুর রহমান,লুধুয়া হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ জাকির হোসেন, চরকালিয়া রউচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দলিল উদ্দিন, প্রমূখ। এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরস্কারের জন্য মনোনীত শিক্ষার্থী, ও তাদের অভিভাবকেরা এবং মাধ্যমিক ও কলেজ পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, শিক্ষক-শিক্ষিকাসহ বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এতে তিন গ্রুপে ভাষা ও সাহিত্য, বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ, গণিত ও কম্পিউটার এবং বিজ্ঞান বিষয়ে মোট ১২ জন মেধাবী শিক্ষার্থী এবং জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উদ্যাপন উপলক্ষে বিভিন্ন ইভেন্টে ৫৭ জনকে পুরস্কার,সনদ ও ক্রেষ্ট বিতরণ করা হয়েছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান এমএ কুদ্দুস বিজয়ীদের উদ্দেশ্য করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা যারা গড়বে এরাই সেই সোনার ছেলেরা। তাদের প্রতি আমাদের শিক্ষকদেরকে লক্ষ্য রাখতে হবে। এ মেধা ধরে রাখতে হবে। বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা মেধাভিত্তিক শিক্ষা বিস্তারে অগ্রনী ভুমিকা পালন করে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি শিক্ষার ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্যের কথা তুলে ধরে বলেন,এ শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধব সরকার।

নিজস্ব প্রতিবেদক, ২৮ জুন ২০২২