Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বর্নাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

কচুয়ায় বর্নাঢ্য আয়োজনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

চাঁদপুরের কচুয়া উপজেলা প্রশাসন ও বিভিন্ন সামাজিক সংগঠনের আয়োজনে ব্যাপক কর্মসূচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান মো.শাহজাহান শিশির, উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষে আব্দুল মবিন, কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সালাহ উদ্দিন মাহমুদের নেতৃত্বে,কচুয়া প্রেসক্লাবের পক্ষে রাকিবুল হাসান,উপজেলা জাসদের পক্ষে ডা: আব্দুল হাই ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা,কর্মচারী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে কচুয়া উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকাল ৮ টায় কচুয়া বাজারস্থ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী,সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগের নেতৃৃত্বে, উপজেলা যুবলীগের সভাপতি নাজমুল আলম স্বপন,সাধারন সম্পাদক শাহজালাল প্রধান জালাল ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সালাউদ্দিন সরকার ও যুগ্ন আহ্বায়ক সোহাগ উদ্দিনের নেতৃত্বে প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

একই দিনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন পর্যায়ে পৃথক ভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে চাঁদপুরের কচুয়ার মহদ্দিরবাগ ভূঁইয়া বাড়িতে ফোরকানিয়া নূরানীয়া মাদ্রাসার উদ্বোধন করা হয়েছে।

কচুয়া পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়ার সভাপতিত্বে ও সার্বিক আয়োজনে প্রধান অতিথি হিসেবে মাদ্রাসাটি উদ্বোধন করেন, কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সালাহ উদ্দিন মাহমুদ।

বক্তব্য কালে প্রধান অতিথি ডা: সালাহ উদ্দিন মাহমুদ উপস্থিত গ্রামবাসীকে করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে নিয়ম মেনে সচেতন হয়ে চলার আহ্বান জানান।

এসময় কচুয়া প্রেসক্লাবের সভাপতি রাকিবুল হাসান,সাবেক সভাপতি আবুল হোসেন,সমাজসেবক খোরশেদ আলম জসিম ভূইয়া,ইউসুফ ভূঁইয়া,বিশিষ্ট ব্যবসায়ী হাজী মফিজুর রহমান,জাকির হোসেন মজুমদার, আতিকুর রহমান ভূঁইয়া সেলিম প্রমুখ। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান,সোহেল ভূঁইয়ার প্রয়াত বাবা,চাচা ও গ্রামবাসীর প্রয়াতদের জান্নাতময়ী জীবন কামান করে বিশেষ দোয়া ও মিলাদ পরিচালনা করেন মহদ্দিরবাগ ভূঁইয়া জামে মসজিদের ইমাম হাফেজ আব্দুল মান্নান।

জিসান আহমেদ নান্নু,১৭ মার্চ ২০২০