Home / শীর্ষ সংবাদ / বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে চাঁদপুরের কর্মসূচি
mojib

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে চাঁদপুরের কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ ও জাতীয় শিশু দিবস পালন ১২ মার্চ বিকেল ৫ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক সভা অনুষ্ঠিত হয় । উক্ত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো.মাজেদুর রহমান খান।

জেলা প্রশাসক সকলের উপস্থিতিতে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্বাগত বক্তব্যে বলেন, ‘১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ এদিন থেকে শুরু হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। জাতির পিতার কষ্টার্জিত এ স্বাধীনতা যেন ম্লান না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি সজাগ থাকতে হবে । জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনের লক্ষ্যে উপস্থিত সরকারি-বেসরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ,সাংবাদিক,শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিদের মতামত প্রদানের আহ্বান জানান ।’

বিস্তারিত কর্মসূচি

১৬ ও ১৭ মার্চ ২০২০ জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে সকল সরকারি-বেসরকারি ভবনে আলোকসজ্জা, ৩১ বার তোপধ্বনি ও সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন, শিক্ষা প্রতিষ্ঠানসমূহে সীমিত পরিসরে কেক কাটা ও মিষ্টান্ন বিতরণ, মসজিদ, মন্দির,গির্জাসহ সকল ধর্মীয় প্রতিষ্ঠানের বিশেষ প্রার্থনার আয়োজন, দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে খাবার বিতরণ, হাসপাতালে উন্নতমানের খাবার পরিবেশন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর ভিডিও ক্লিপ ও ফুটেজ প্রচার,রচনা চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও প্রদর্শনী, বিনামূল্যে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান এবং সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা প্রদান ইত্যাদি।

কর্মসূচি সুন্দরভাবে ও সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ইতিমধ্যেই একটি জেলা কমিটি ও চারটি উপ-কমিটি গঠন করা হয়েছে এবং ১৩ টি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ।

আবদুল গনি,১৫ মার্চ ২০২০