Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ছেংগারচরে বিশেষ দোয়া
করোনা ভাইরাস

করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে ছেংগারচরে বিশেষ দোয়া

প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে দেশকে মুক্তি পেতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজার পৌর বণিক সসমবায় সমিতি লিঃ ও ছেংগারচর বাজারের ব্যবসায়ীদের উদ্যোগে খতমে ইউনুস মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।

রোববার ১৫ মার্চ সকালে উপজেলার ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদ প্রাঙ্গনে আয়োজিত খতমে ইউনুস দোয়ার মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ নাছির উদ্দিন মৃধা।

এসময় তিন সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন করোনা ভাইরাস নিয়ে আতংকের কিছু নেই। শুধু সচেতন হলেই তা প্রতিরোধ করা সম্ভব। ভাইরাসের মোকাবেলায় প্রয়োজন দৃঢ় আত্মবিশ্বাস। এ প্রাণঘাতী ভাইরাস থেকে নিজেকে ও নিজের পরিবারকে সুরক্ষিত রাখতে ভাইরাসটি সম্পর্কে সম্যক ধারণা থাকা আবশ্যক। এই ভাইরাস থেকে সাবধান হতে আমাদের হাত সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, বারবার হাত ধুতে হবে। হাত দিয়ে নাক বা মুখ ঘষবেন না, ঘরের বাইরে গেলে মুখোশ পরতে হবে।

তিনি আরো বলেন, করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পরিস্কার পরিচ্ছন্ন থাকতে হবে। জনগণের সচেতনতাই পারে, করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে ।

ছেংগারচর বাজার পৌর বণিক সমবায় সমিতি লিঃ এর সভাপতি আলহজ্ব মোঃ মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন ফরাজীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন ছেংগারচর বাজার পৌর বণিক সমবায় সমিতির সাবেক সভাপতি মোবারক হোসেন মুফতি, বর্তমান কমিটির সসহ-সভাপতি মোঃ শাহজাহান ঢালী, মোঃ মজিবুর রহমান বেপারী, ছেংগারচর পৌর যুবলীগের সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আমিনুল হক বেপারী, ছেংগারচর বাজার পৌর বণিক সমবায় সমিতির কার্যকরি কমিটির সদস্য মোঃ নাজমুল খান, সমিতির উপদেষ্টা কাউসার মেহেদী, মোঃ মঞ্জুর আহম্মদ খান,মোঃ চাঁন মিয়া সরকার ব্যবসায়ী মোঃ ফজলুল হক, ডা.মোঃ ফারুক হোসেন,মোঃ আরিফ দর্জি’ মোর্শেদুল হক হিমেল, মোঃ ইব্রাহিম বেপারী, নূর মোহাম্মদ খানসহ ছেংগারচর বাজার পৌর বণিক সমবায় সমিতির বিভিন্ন নেতৃবৃন্দ ও ছেংগারচর বাজারের ব্যবসায়ীবৃন্দ।

পরে করোনা ভাইরাস থেকে রক্ষা, দেশ ও জাতির কল্যাণে মহান রাব্বুল আল আমিনের নিকট দোয়া ও বিশেষ মোনাজাত করেন ছেংগারচর বাজার কেন্দ্রীয় শাহী জামে মসজিদের পেশ ইমাম ও খতিব আলহাজ¦ হযরত মাওলানা হাফেজ মোঃ তাজুল ইসলাম চাঁদপুরী। এছাড়াও মতলব উত্তর থানা মসজিদ জামে মসজিদ এর পেশ ইমাম হযরত মাওলানা হাফেজ মোঃ মনিরুল ইসলাম ও ছেংগারচর বাজার দর্জিবাজার কেন্দ্রীয় জামে মসজিদ এর পেশ ইমাম ও থখতিব হযরত মাওলানা মোঃ ইব্রাহিম খলিল আনন্দপুরীসহ পৌরসভার বিভিন্ন মসজিদ এর ইমাম ও মাদ্রাসার শিক্ষক এবং মাদ্রাসার ছাত্ররা এতে অংশ গ্রহন করেন।

কামাল হোসেন খান,১৫ মার্চ ২০২০