Home / চাঁদপুর / বঙ্গবন্ধুর জন্মদিনে জীবনদীপের রক্তদান আলোচনা ও ইফতার বিতরণ
বঙ্গবন্ধুর

বঙ্গবন্ধুর জন্মদিনে জীবনদীপের রক্তদান আলোচনা ও ইফতার বিতরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে সেবামূলক সংস্থা জীবনদ্বীপের আয়োজনে বিভিন্ন মানবিক কর্মসূচি পালন করা হয়। ১৭ মার্চ রোববার সংগঠনটির পক্ষ থেকে প্রতি বছরের ন্যায় এবারও একাধিক কর্মসূচির পালন করা হয়।

যার মধ্যে ছিলো, সকাল ১১টায় সংগঠনের সদস্যদের বিনামূল্যে রক্তদান, বিকেলে শহরের ফিডার রোডস্থ জীবনদীপের নিজস্ব কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা এবং রোজাদার পথচারিদের মাঝে ইফতার বিতরণ।

জীবনদীপের প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাড. বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন, বীর মুক্তিযোদ্ধা অজিত কুমার সাহা।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুু শেখ মুজিবুর রহমানের জন্মের এই দিনটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের এবং তাৎপর্যপূর্ন। বঙ্গবন্ধু নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। আর তাই আজ আমরা স্বাধীনভাবে মাথা উচু করে বাস করছি। বঙ্গবন্ধু আমাদের মধ্যে নেই, কিন্তু তিনি আমাদের জন্য রেখে গেছেন স্বাধীন বাংলাদেশ। তিনি একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ চেয়েছেন। যে দেশ হবে আমাদের সবার। যেখানে আমরা সকল ধর্মের-বর্ণের মানুণ মিলেমিশে বসবাস করবো।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। তবে এক শ্রেণীর দুর্নীতিবাজ, লুটেরা দেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চাচ্ছে। অসাধু ব্যবসায়ীরা রমজাসের মাসেও দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে মানুষকে কষ্ট দিচ্ছে। এসব দূর করতে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধুকে চর্চা করা এবং তাঁর আদর্শ অনুসরণ করে নিজের জীবনে বাস্তবায়ন করা দরকার। তবেই বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠিত হবে।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বীর মুক্তিযোদ্ধা সানাউল্লাহ খান এবং পবিত্র গীতা থেকে পাঠ করেন চাঁদপুর ল্যাবরেটরী স্কুলের উপদেষ্টা দুলাল গোস্বামী।

জীবনদীপের পরিচালক মৃদুল কান্তি দাসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, পুরানবাজার ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক দুলাল চন্দ্র দাস, চাঁদপুর জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ প্রমুখ।

আলোচনা সভা শেষে জীবনদীপ কার্যালয়ের সামনে রোজাদার পথচারি, রিক্সা ও সিএনজি চালকদের মাঝে ইফতার বিতরণ করা হয়। এর আগে সকাল ১১টায় সংগঠনের কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপলক্ষে জীবন দীপের রক্ত দান কর্মসূচি পালন করা হয়। এতে বিনামূল্যে রক্ত দান করছেন জীবন দীপের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড বিনয় ভূষন মজুমদারের একমাত্র জামাতা সুপ্রিম কোর্টের আইনজীবী জর্জ চৌধুরী। 

স্টাফ রিপোর্টার,১৭ মার্চ ২০২৪