Home / তথ্য প্রযুক্তি / ফেসবুক এডিটরস কনটেস্টে টিম বাংলাদেশ
ফেসবুক এডিটরস কনটেস্টে টিম বাংলাদেশ

ফেসবুক এডিটরস কনটেস্টে টিম বাংলাদেশ

প্রতিবছরই ফেসবুক তাদের কমিউনিটি কনট্রিবিউটরদের জন্য কিছু না কিছু প্রোগ্রামের আয়োজন করে থাকে। কোনোরকম আর্থিক লাভ ছাড়া শুধুমাত্র সোশ্যাল নেটওয়ার্কের সুষ্ঠধারা বজায় রাখতে যারা প্রতিনিয়ত ফেসবুকে কমিউনিটি এডিটর হিসেবে কাজ করে আসছেন, তাদের সম্মান জানিয়ে ফেসবুক এবার আয়োজন করেছে ড্রিম টিম কনটেস্টের। যেখানে বাংলাদেশের হয়ে লড়ছে একদল তরুণ।

কনটেস্টে বিজয়ী হয়ে ফেসবুক হেডকোয়ার্টারে জব পাওয়াটা তাদের উদ্দেশ্য নয়। উদ্দেশ্য একটাই, ড্রিম টিম কনটেস্টের প্রথম ১০টি দেশের তালিকায় বাংলাদেশের অবস্থান নিশ্চিত করা।

টিম বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন প্রজেক্ট ছারপোকার ফাউন্ডার নিশান জামান ও বিডিকিডনিউজ এর প্রধান নির্বাহক পলাশ দাস । তার টিমে কাজ করছেন শতক খান ও সাজ্জাদ রহমান। মাত্র ৪ জন মিলেই ইতোমধ্যে ৩৫ হাজারেরও বেশি এডিট সম্পন্ন করে ফেলেছেন।

নিশান জানিয়েছেন, ‘এতদিন পর্যন্ত বাংলাদেশে এডিটরদের জন্য যে কমিউনিটি ছিলো, সেখানে তেমন কোনো কার্যক্রমই নেই। তাই অনেকেই ফেসবুকের কন্ট্রিবিউটর হিসেবে কাজ করার ব্যাপারে কিছু জানে না। ফেসবুক কমিউনিটি ম্যানেজার কনি চ্যাং, চিফ এডিটর জ্যাসন ও আর্টারো ব্রনডিয়াল এর সাথে যোগাযোগ করেবাংলাদেশের জন্য নতুনভাবে কমিউনিটি বিল্ড আপ করার অনুমতি নিয়েছি।’

টিম মেম্বার শতক খানের মতে, বাংলাদেশকে টপ র‌্যাংকে আনার পাশাপাশি অটো জেনারেটেড পেজগুলাও তারা রিমুভ করছেন। এর মাধ্যমে অশ্লীল ও ভুয়া পেজগুলো দ্রুত রিমুভ করে বাংলাদেশের ফেসবুক কমিউনিটিকে আরো পরিচ্ছন্ন করা যাবে বলে মনে করেন তিনি।

ড্রিম কন্টেস্টে গতবছর যারা অংশগ্রহণ করেছেন, তাদের মধ্যে বিজয়ী প্রথম দশজন এখন ফেসবুক কর্পোরেশনে স্থায়ীভাবে নিযুক্ত হয়ে কাজ করছেন। এবার যদি বাংলাদেশ এই কন্টেস্টের প্রথম সারিতে আসতে পারে, তাহলে দেশের সামাজিক যোগাযোগ মাধ্যমের অপব্যবহার রোধ করাও আরো সহজ হয়ে যাবে।

নিউজ ডেস্ক : আপডেট : ০৮:৪৯ পিএম, বুধবার, ৯ ডিসেম্বর, ২০১৫।

ডিএইচ।