Home / তথ্য প্রযুক্তি / ফেইসবুকে ব্যবসাবান্ধব নতুন সুবিধা
ফেইসবুকে ব্যবসাবান্ধব নতুন সুবিধা
ফাইল ছবি: চাঁদপুর টাইমস

ফেইসবুকে ব্যবসাবান্ধব নতুন সুবিধা

ব্যবসার প্রচার আর ক্রেতাদের সঙ্গে ভালো সম্পর্ক গড়ে তুলতে বর্তমানে বিভিন্ন প্রতিষ্ঠানের একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হচ্ছে ফেইসবুক পেইজ। এ যোগাযোগ আরও সহজ করতে নতুন কিছু ফিচার আনতে যাচ্ছে সামাজিক যোগাযোগের এই সাইটটি।

প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, আনতে যাওয়া পরিবর্তনগুলোর মধ্যে সবচেয়ে বড়টি হচ্ছে, কোনো প্রতিষ্ঠান গ্রাহকদের মেসেজের উত্তর দেওয়ায় দায়িত্বশীলতার পরিচয় দিলে সেই পেইজে ‘ভেরি রেসপনসিভ টু মেসেজেস’ লেখা দেখানো হবে। যা দেখে গ্রাহকরা পেইজ সম্পর্কে ধারণা পাবেন। তবে, পাঁচ মিনিটে ৯০ শতাংশ মেসেজের জবাব দেয়, শুধু এমন পেইজগুলোতেই এই লেখা প্রদর্শন করা হবে।

পাঁচ মিনিটে জবাব দেওয়া থেকে শুরু করে কখনো জবাব দেয়াই হয় না, জবাবের এমন ধরনের উপর ভিত্তি করে বিভিন্ন ভাগ করা হয়েছে। এর ফলে, পেইজ মালিকরাও কতোক্ষণের মধ্যে জবাব দিতে পারছেন তা জানতে পারবেন। সেই সঙ্গে তারা যদি দূরে থাকেন আর জবাব দিতে না পারার মতো অবস্থায় থাকেন, তবে সেটিইও নির্দিষ্ট করা যাবে।

এর সঙ্গে পেইজের ইনবক্সে গ্রাহকদের সম্পর্কে কিছু নোট আর আলাপচারিতাগুলো ভাগ করে ট্যাগ করার ব্যবস্থাও আনা হচ্ছে বলে জানিয়েছে ফেইসবুক। সেই সঙ্গে পেইজে আসা গ্রাহকদের কমেন্ট পর্যবেক্ষণেও নতুন একটি টুল আনা হচ্ছে।

এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, “যখন মানুষকে তাদের ব্যবসার সঙ্গে যোগাযোগে মোবাইল ডিভাইসের ব্যবহার বাড়ছে, তখন এই প্রতিষ্ঠানগুলোর এই যোগাযোগ যথাযথভাবে ব্যবস্থা করা দরকার। নতুন এই ফিচারগুলো গ্রাহকদের জন্য আরও সুবিধাজনক ও ব্যাক্তিগত যোগাযোগের চ্যানেল তৈরি আর পরিচালনার সুযোগ দেবে অ্যাডমিনদের।”

সামনের কয়েক মাসের মধ্যে প্রত্যেক পেইজে এই পরিবর্তনগুলো আনার কথা রয়েছে।

নিউজ ডেস্ক || আপডেট: ০৬:৫৭ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর