Home / খেলাধুলা / ফুটবল ইতিহাসের ২য় সফল খেলোয়াড় মেসি
ফুটবল ইতিহাসের ২য় সফল খেলোয়াড় মেসি
দ্বিতীয় সফল ফুটবলার হিসেবে ৩৭তম শিরোপা জিতলেন মেসি শিরোপা হাতে মেসি

ফুটবল ইতিহাসের ২য় সফল খেলোয়াড় মেসি

কোপা দেল রে’র ফাইনালে অ্যাথলেটিক বিলবাওকে বিধ্বস্ত করে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা। কাতালান জায়ান্টদের ৪-০ ব্যবধানে জয়ের ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি।

ক্যাম্প ন্যুয়ে নিজের শেষ মৌসুমে বার্সাকে আরেকটি শিরোপা এনে দিয়ে রেকর্ড গড়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ফুটবল ইতিহাসের দ্বিতীয় সফলতম খেলোয়াড় হিসেবে কাতালান জায়ান্টদের হয়ে ৩৫তম ও ক্যারিয়ারের ৩৭তম শিরোপা জিতলেন মেসি। এটি তার সপ্তম কোপা দেল রে শিরোপাও।

গত জানুয়ারিতে স্প্যানিশ কাপ জিতলেও এই মাইলফলকে আগেই পা রাখতে পারতেন তিনি। কিন্তু সেবার বার্সা হেরে যায় বিলবাওয়ের বিপক্ষে। এবার কোপা দেল রে’তে যেন তারই প্রতিশোধ নিলেন রোনাল্ড কোম্যানের দল।

ক্যারিয়ারের ৩৭তম শিরোপা জিতে ক্যাম্প ন্যুয়ের সাবেক দুই সতীর্থ আন্দ্রেস ইনিয়েস্তা ও ম্যাক্সওয়েলকে ছুঁয়ে ফেলেছেন মেসি। অন্যদিকে ক্যারিয়ারের সর্বোচ্চ ৪২ শিরোপা নিয়ে সবার শীর্ষে এলএমটেন’র আরেক সাবেক বার্সা সতীর্থ দানি আলভেজ।

ক্যারিয়ারে ৩৬টি শিরোপা জিতে পাঁচে আছেন ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি রায়ান গিগস। ছয়ে থাকা স্যার কেনি ডালগ্লিশ ও জেরার্ড পিকে জিতেছেন ৩৫টি শিরোপা। ৩৪ শিরোপা নিয়ে আটে ভিতর বাইয়া। ৩৩টি করে শিরোপা নিয়ে ৯ নম্বরে চেয়ার ভাগাভাগি করছেন জাভি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

ঢাকা চীফ ব্যুরো, ১৮ এপ্রিল,২০২১;