Home / চাঁদপুর / ফিলিস্তিনে হামলার প্রতিবাদে চাঁদপুরে জাকের পার্টির মানববন্ধন ও দোয়া
ফিলিস্তিনে

ফিলিস্তিনে হামলার প্রতিবাদে চাঁদপুরে জাকের পার্টির মানববন্ধন ও দোয়া

ফিলিস্তিনে মুসলমানদের উপর দখলদান ইসরাইলের আগ্রাসন, নির্যাতন এবং হত্যার প্রতিবাদে চাঁদপুরে জাকের পার্টির উদ্যোগে মানববন্ধন, র‌্যালি ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ২৭ অক্টোবর শুক্রবার জুম্মার নামাজ শেষে চাঁদপুর শহরের হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে জেলা জাকের পার্টি এবং সকল উপজেলা শাখাসহ প্রতিটি অঙ্গ-সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী অংশ নেয়।

মানববন্ধন শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের ছায়াবানী মোড়, চিত্রলেখা মোড় এবং মহিলা কলেজ রোড়ড়সহ শহর প্রদক্ষিণ করে পুনরায় স্কুল মাঠে এসে শেষ হয়। এ সময় ইসরাইল বিরোধী নানা স্লোগান দিতে দেখা যায় তাদের। ফিলিনের পক্ষে এবং ইসরায়েলের বিরুদ্ধে নানা স্লোগানে মুখরিত হয়ে উঠে সড়কগুলো।

চাঁদপুর জেলা জাকের পার্টির সভাপতি কাজী মাহবুবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন, জেলা জাকের পার্টির সাধারণ সম্পাদক আলহাজ্ব মুকবুল হোসেন মাষ্টার।

আরো বক্তব্য রাখেন, জেলা জাকের পার্টির সহ-সভাপতি মো. নরুল ইসলাম বেপারী, জেলা যুব ফ্রন্টে সভাপতি মো. দেলোয়ার হোসেন রাশেদ, ফরিদগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক মো. খায়রুল ইসলাম আরিফ, সদর উপজেলার সাধারণ সম্পাদক মাহবুবর রহমান বাদল, কুমিল্লা সাংগঠনিক সাবেক সহ-সভাপতি মো. ফয়সাল খন্দকার প্রমখ।

বক্তারা বলেন, পশ্চিমারা সারা বিশ্বে ইসলামের সর্বনাশ করতে লেগে গেছে। ফিলিস্তিনসহ বিভিন্ন স্থানে মুসলিমরা নির্যাতনের শিকার হচ্ছে। ফিলিস্তিনি মুসলমানরা একা নয়, আমরাও তাদের সঙ্গে আছি। পৃথিবীর কোন জায়গায় মুসলমানদের ওপর আঘাত হলে, সমস্ত মুসলমান গর্জে উঠবে। ইসরাইল ও যুক্তরাষ্ট্রকে সন্ত্রাস ও দখলদারির পথ ছেড়ে দিয়ে দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধানের পথে এগিয়ে আসতে হবে। ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধাদের যারা সন্ত্রাসী বলে, তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বক্তারা আরো বলেন, বাংলাদেশ জাকের পার্টি ফিলিস্তিনি মুসলমানদের পাশে আছে। সরকার যদি আমাদের অনুমতি দেয় জাকের পার্টি ফিলিস্তিন মুসলমানদের জন্য যুদ্ধ করে জীবন দিতেও প্রস্তুত আছে।

সবশেষ দোয়া ও মোনাজাতের মাধ্যমে কর্মসূচি সমাপ্ত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, জেলা জাকের পার্টির সভাপতি কাজী মাহবুবুর রহমান।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৭ অক্টোবর ২০২৩