Home / চাঁদপুর / শিক্ষার মেরুদণ্ড ভাঙ্গতে প্রশ্নপত্র ফাঁসের মহোৎসবে লিপ্ত রয়েছে সরকার
শিক্ষার মেরুদণ্ড ভাঙ্গতে প্রশ্নপত্র ফাঁসের মহোৎসবে লিপ্ত রয়েছে

শিক্ষার মেরুদণ্ড ভাঙ্গতে প্রশ্নপত্র ফাঁসের মহোৎসবে লিপ্ত রয়েছে সরকার

চাঁদপুর জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহিম জুয়েল বলেছেন, আওয়ামী লীগ সরকার উন্নয়নের নামে দেশে দুর্নিতী আর লুটপাটের রাজত্ব কায়েম করেছে। শুধু তাই নয়, সরকার দেশের শিক্ষা ব্যবস্থার মেরুদÐ ভেঙ্গে দিতে প্রশ্নপত্র ফাঁসের মহোৎসবে লিপ্ত রয়েছে। আজকে প্রাথমিক সমাপনির মতো পরীক্ষার প্রশ্ন ফাঁস হচ্ছে। এটা জাতির জন্য খুবই লজ্জার। এর থেকে উত্তরণে দেশের গণতন্ত্র ফিরিয়ে এনে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। তাই আগামী নির্বাচনে দেশনেত্রী খালেদা জিয়ার হাতকে শক্তিশালি করে ছাত্রদলতে রাজপথে থাকতে হবে।

সোমবার (১ জানুয়ারি) বেলা ১১টায় জেলা ছাত্রদলের আয়োজনে উৎসবমূখর পরিবেশের মধ্যদিয়ে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজে কেক কাটা ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ১৯৭৮ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেন। এরপর তিনি ভবিষ্যতের নেতৃত্ব সৃষ্টির জন্য একটি ছাত্র সংগঠন প্রতিষ্ঠা করার প্রয়োজনীয়তা অনুভব করেন এবং ১৯৭৯ সনের ১লা জানুয়ারী জাতিয়তাবাদী ছাত্রদল প্রতিষ্ঠা করেন।

তিনি বলেন, প্রতিষ্ঠার পর থেকে ছাত্রদল বিএনপির অন্যাতম প্রাণশক্তি হিসেবে পরিচিত অর্জন করেছে এবং দেশের সকল গণন্ত্রান্তিক আন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা রেখে চলেছে। তাই ছাত্রদলের প্রতি দেশের মানুষের অনেক চাওয়া রয়েছে। বর্তমানে আওয়ামী লীগ সরকার দেশে যে একদলীয় শাসন ব্যববস্থা কায়েম করার যে নীল নকশা আঁকছে তা প্রতিহত করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ছাত্রদলের প্রতিটা নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

জেলা ছাত্রদলের যুগ্ম আহŸায়ক কামরুজ্জামান হাসানাতের সভাপতিত্বে ও যুগ্ম আহŸায়ক শামসুল আলম সূর্য’র পরিচালনায়, উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা ছাত্রদল নেতা ইউছুফ মিয়াজী, মোশারফ হোসেন বিপ্লব, শহর ছাত্রদলের আহŸায়ক সুকুমার রায়, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রদলের সহ-সভাপতি ফজলুর রহমান, জেলা ছাত্রদল নেতা মো. হোসেন, কলেজ ছাত্রদলের যুগ্ম সম্পাদক মো. হান্নান, সদর থানা ছাত্রদলের যুগ্ম আহŸায়ক এটিএম জনি, বাহাদুর পাটোয়ারী, কলেজ ছাত্রদলের যুুগ্ম আহŸায়ক মো. হোসেন, শহর ছাত্রদলের যুগ্ম আহŸায়ক বাঁধন, দেলোয়ার হোসেন, ইমান, কাদির, ল²ীপুর মডেল ইউপি ছাত্রদলের সভাপতি মাহাবুব, বাগাদী ইউপি ছাত্রদলের সাধারণ সম্পাদক বিএম মহসিন, সাংগঠনিক সম্পাদক আরিফ গাজী প্রমুখ। এছাড়াও চাঁদপুর পৌর, সদর ও কলেজ ছাত্রদলের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে আলোচনা শেষে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়।