Home / চাঁদপুর / ফলাফলে একসময় চাঁদপুরের শীর্ষে ছিলো গনি স্কুল : মেয়র নাছির
মেয়র নাছির
চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ (ফাইল ছবি)

ফলাফলে একসময় চাঁদপুরের শীর্ষে ছিলো গনি স্কুল : মেয়র নাছির

চাঁদপুর শহরের গনি মডেল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ শনিবার (৩ মার্চ) বিকেলে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

তিনি বক্তব্যে বলেন, এ বিদ্যালয়টি চাঁদপুরের ঐতিহ্যবাহী পুরনো একটি শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানে অনেকে পড়ালেখা করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশের অনেক গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করছেন। আমি নিজেও এই বিদ্যালয়ের ছাত্র ছিলাম, তাই এমন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র হিসেবে আমি গর্ব বোধ করি। কারন পড়ালেখা ও ফলাফলের দিক দিয়ে এ শিক্ষা প্রতিষ্ঠানটিই একসময় ছিলো চাঁদপুরের শীর্ষে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। দেশকে আরো বেশি এগিয়ে নিতে হলে আমাদেরকে শতভাগ শিক্ষার হার নিশ্চিত করতে হবে। এজন্য সরকার শিক্ষাখাতে সর্বোচ্চ বিনিয়োগ করেছেন। এখন শিক্ষার্থীরা বছরের প্রথম দিনে বিনামূল্যে পাঠ্যবই হাতে পাচ্ছেন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তাক হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ইসমাইল হোসেন প্রধানীয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম সাইফুল হক, অভিবাবক সদস্য মোঃ জাকির হোসেন।

এর পূর্বে সকালে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার তাহমিদুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্বাস উদ্দিন। এসময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, অভিবাবক সদস্য, অন্যান্য সহকারী শিক্ষক ও বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক- কবির হোসেন মিজি
আপডেট, বাংলাদেশ সময় ৯:১৫ পিএম, ৩ মার্চ ২০১৮, শনিবার
ডিএইচ