Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ সমাজসেবা অফিসের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত
ফরিদগঞ্জ সমাজসেবা

ফরিদগঞ্জ সমাজসেবা অফিসের উদ্যোগে সেমিনার অনুষ্ঠিত

ফরিদগঞ্জ উপজেলা সমাজ সেবা অফিসের উদ্যোগে সরকারী ভাতা সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতা মূলক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

২০ জানুয়ারি বুধবার সকালে উপজেলা পরিষদের সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে সরকারের দেওয়া সকল ভাতা শত‘ভাগ অনলাইন প্রক্রিয়ায় পরিচালনা করার বিষয়ে সুফল কুফল নিয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন বক্তারা।

এসময় বক্তারা বলেন, পূর্বে ভাতা নিয়ে উপকারভুগীদের নানা রকম অভিযোগ ছিল। কিন্তু বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে যে কার্যক্রম পরিচালনা করছে তারই অংশ হিসাবে সরকারী সকল ভাতা অনলাইন প্রক্রিয়ায় করার উদ্যোগ নেন এবং তা বাস্তবায়ন করে এশিয়া ব্যাংকের মাধ্যমে প্রতিটি ইউনিয়নে উপকার ভোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। অনলাইন প্রক্রিয়ায় প্রতিটি ভাতা সঠিক ভাবে বিতরণ হচ্ছে। উপজেলার প্রায় ২৭ হাজার লোক সরকারের বিভিন্ন ভাতার সুবিধা পাচ্ছে। এই অনলাইন কার্যক্রমের মাধ্যমে পর্যায়ক্রমে আরো সহজভাবে উপকার ভোগীরা ভাতার সুবিধা পাবেন। স্থানীয় ভাবে ইউপি চেয়ারম্যানগন যে তালিকা দিবেন সেই তালিকাটি সঠিকবাবে যাছাই বাছাই করে সঠিক প্রাপ্য ব্যক্তিদের তালিকা দিলে, সঠিক প্রাপ্য ব্যক্তিরা ভাতা থেকে বঞ্চিত হবে না। সরকার অনলাইনের মাধ্যমে সরাসরি উপকার ভোগীদের কাছে ভাতা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি’র সভাপতিত্বে ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সাহাদাত হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, সহকারী পরিচালক মিয়া মোঃ ফিরোজ, উপজেলা ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা সরোয়ার আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আঃ ছোবহান লিটন, ইউপি চেয়ারম্যান আঃ হাই, মোঃ হারুনুর রশিদসহ ইউপি সচিব, উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক:শিমুল হাছান,২০ জানুয়ারি ২০২১