Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ মডেল মসজিদের ইমাম-মুয়াজ্জিন মনোনিত
মডেল মসজিদের

ফরিদগঞ্জ মডেল মসজিদের ইমাম-মুয়াজ্জিন মনোনিত

চাঁদপুরে ফরিদগঞ্জ উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম, মুয়াজ্জিন ও খাদিম মনোনিত করা হয়েছে।

৩০ আগস্ট মঙ্গলবার ফরিদগঞ্জ উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার তাসলিমুন নেছার সভাপতিত্বে এক জরুরি সভায় নিয়োগ কমিটির সুপারিশক্রমে ইমাম পদে মোঃ মাকছুদুল আমিন, মুয়াজ্জিন পদে ওমর ফারুক ও খাদিম পদে মোঃ মাইনুদ্দিন ও মোঃ রাসেল মাহমুদকে মনোনীত করা হয়।

এর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রানালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়নাধীন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম, মুয়াজ্জিন ও খাদেম নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়।

উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রাপ্ত আবেদনগুলো যাচাই বাছাই পূর্বক বিগত ২০ জুলাই নিয়োগ কমিটি কর্তৃক মৌখিক পরীক্ষা গ্রহন করা হয়।

মডেল মসজিদের

৩০ আগস্ট মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে মেধা তালিকা প্রস্তুত করত: নিম্নবর্ণিত প্রার্থীগণকে তাদের নামের পাশে উল্লেখিত পদে নিয়োগ কমিটির সকল সদস্যদের সম্মতিক্রমে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয় এবং ফরিদগঞ্জ উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম, মুয়াজ্জিন ও খাদিম নিয়োগ বিজ্ঞপ্তির প্রেক্ষিতে প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে ও নিয়োগ কমিটির সুপারিশক্রমে ইমাম, মুয়াজ্জিন ও খাদিম মনোনীত করা হয়।

ইমাম পদে মনোনীত হলেন, ফরিদগঞ্জ দক্ষিন ইউনিয়নের পশ্চিম পোঁয়া গ্রামের মাওলানা খাজা আহমেদের ছেলে মোঃ মাকছুদুল আমিন। তিনি ২০১৭ সালে ইমাম প্রশিক্ষণ একাডেমি কর্তৃক আয়জিত ৪৫ দিন ব্যাপী ইমাম প্রশিক্ষনে অংশগ্রহণ করেন এবং ২০১৯-২০ সারা দেশের ইমাম পরিক্ষায় শ্রেষ্ঠ ইমাম তালিকায় ৬ষ্ঠ তম, বিভাগীয় পর্যায়ে ৩য় এবং জেলা ও উপজেলা পর্যায়ে প্রথম স্থান অর্যন করেন। মাকছুদুল আমিন অনার্স (আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ) ও কামিল (ফিকহ) বিাভাগ ঢাকা আলিয়া থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

মাওলানা মাকছুদুল আমিনের বাবা মাওলানা খাজা আহমেদ ফরিদগঞ্জ পশ্চিম পোঁয়া আজিজিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ ছিলেন। তিনি জমিয়াতুল মুদার্রেছীন ফরিদগঞ্জ উপজেলার যুগ্ন সম্পাদক ছিলেন এবং বাংলাদেশ জমিয়াতে হিযবুল্লাহ এর ফরিদগঞ্জ উপজেলার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্বরত অবস্থায় তিনি ২০২০ সালে ইন্তেকাল করেন।

প্রতিবেদক: শিমুল হাছান,১১ সেপ্টেম্বর ২০২২