Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ কে.আর আইডিয়াল স্কুল এণ্ড কলেজে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন
আইডিয়াল

ফরিদগঞ্জ কে.আর আইডিয়াল স্কুল এণ্ড কলেজে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন

ফরিদগঞ্জে মনোরম পরিবেশে, শতভাগ স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তার মধ্যদিয়ে স্বনামধন্য পরিচালক মন্ডলীগণের তত্বাবধানে সর্বাধুনিক মাল্টিমিডিয়ার মাধ্যমে পরিচালিত একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান ফরিদগঞ্জ কে.আর আইডিয়াল স্কুল এণ্ড কলেজে বঙ্গবন্ধু কর্ণার এন্ড লাইব্রেরী উদ্বোধন করা হয়েছে। বিদ্যালয়টির প্রধান পটকে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণারটি বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে উদ্বোধন করা হয়।

বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধনের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন, বাংলাদেশকে জানতে হলে আমাদের অবশ্যই বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃঢ় নেতৃত্বে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি, লাল-সবুজের পতাকা পেয়েছি। এই বঙ্গবন্ধু কর্নারের মাধ্যমে শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থীসহ সবাই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে সোনার বাংলা বিনির্মাণে ভূমিকা রাখতে সক্ষম হবে বলে প্রত্যাশা রাখি।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক মাসুম আলম তালুকদার বলেন, বঙ্গবন্ধুর জন্ম থেকে মৃত্যু, বর্ণাঢ্য রাজনৈতিক ও ব্যক্তিজীবন, রাষ্ট্রপরিচালনা-সব পর্যায়ের ছবি দিয়ে কর্ণারটি তৈরী করেন। এছাড়া লাইব্রেরীতে রাখা বই পড়ে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান, সাংবাদিক প্রবীর চক্রবর্তী, নারায়ন রবিদাস প্রমুখ।
উল্লেখ. বঙ্গবন্ধু কর্ণারে রয়েছে দুর্লভ সব ছবি। সেখানে সাদাকালো ফ্রেমে আলো-ছায়ার মধ্যে তুলে ধরা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। বঙ্গবন্ধুর জন্ম থেকে মৃত্যু, বর্ণাঢ্য রাজনৈতিক ও ব্যক্তিজীবন, রাষ্ট্রপরিচালনার সব পর্যায়ের ছবি দিয়ে কর্ণারটি সাজানো হয়েছে। কর্ণারে স্থান পেয়েছে বঙ্গবন্ধুর জন্ম, কৈশোর, কলেজজীবন, ১৯৫৪ এর নির্বাচন থেকে শুরু করে আন্দোলন সংগ্রাম, দেশগঠন ও ঘাতকের বুলেটে রক্তাক্ত চিত্র।

এসময় বিদ্যালয়টির ক্লাস ও ভবন পরিদর্শন শেষে বিদ্যালয়ের পরিচালকগণের কর্মযোগ্যের প্রশংসা করেন অতিথিরা।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৭ মার্চ ২০২৩