Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ আসনে নৌকা প্রতীক পেলেন সাংবাদিক শফিকুর রহমান
shafiqur-rahman..
সাংবাদিক শফিকুর রহমান নৌকা প্রতীকী মমোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ফরিদগঞ্জ আসনে নৌকা প্রতীক পেলেন সাংবাদিক শফিকুর রহমান

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে আওয়ামলীগ থেকে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শফিকুর রহমান। রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেয়ার আগের দিন মঙ্গলবার (২৭ নভেম্বর) রাতে তাকে এ মনোনয়ন পত্র প্রদান করা হয়।

এ দিকে এর আাগে এ আসনে নৌকা প্রতীকে মনোননয়ন দেয়া হয় বর্তমান সাংসদ ড. শামছুল হক ভূঁইয়াকে।

মঙ্গলবার একুশে ও আরটিভিসহ একাধিক টেলিভিশন মিডিয়ার স্ক্রলে তাঁকে ঋণখেলাপি হিসেবে ব্যাংক কর্তৃপক্ষ চিহ্নিত করেছে এমন সংবাদের পরই সাংবাদিক শফিকুর রহমানকে বিকল্প প্রার্থী হিসেবে নৌকা প্রতীক প্রদান করা হয় বলে দলীয় একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এদিকে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যাতে কোনও ঋণখেলাপি প্রার্থী হতে না পারেন, সেজন্য দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোকে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক। নির্বাচন কমিশনের এক চিঠির পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (২২ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে দেশের সব বাণিজ্যিক ব্যাংককে একটি চিঠি পাঠানো হয়েছে।

ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, ‘আগামী ২৮ নভেম্বর বিকাল ৫টার পর মনোনয়নপত্র দাখিলকারীদের নাম, পিতা/মাতা/স্বামীর নাম ও প্রয়োজনীয় অন্যান্য তথ্য সংশ্লিষ্ট ব্যাংক কর্তৃক স্ব-উদ্যোগে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারের কাছ থেকে সংগ্রহ করতে হবে। চিঠিতে আরও বলা হয়েছে, রিটার্নিং অফিসারের কাছ থেকে নেওয়া তথ্য প্রয়োজনীয় যাচাই বাছাই শেষে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে ঋণ খেলাপ সংক্রান্ত তথ্য সরবরাহ করতে হবে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ১২ অনুচ্ছেদের বিধান অনুসারে ঋণ খেলাপি ব্যক্তিরা জাতীয় সংসদের সদস্য হওয়ার যোগ্য নন, বিধায় তারা জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে পারেন না।

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ নভেম্বর, ২০১৮

Leave a Reply