Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে স্বাধীনতা দিবস পালিত
স্বাধীনতা

ফরিদগঞ্জে স্বাধীনতা দিবস পালিত

বাঙালির গৌরবদীপ্ত স্বাধীনতার দিন আজ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। প্রতিবছর বিনম্র শ্রদ্ধা ও গভীর কৃতজ্ঞতায় দিনটি পালন করে জাতি।

এরই ধারাবাহিকতায় চাঁদপুরের ফরিদগঞ্জে যথাযথ মর্যাদায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

এ উপলক্ষে ২৬ মার্চ (রবিবার) দিবসের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ স্মৃতি স্তম্ভ্যে ৩১বার তোপধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের সূচনা হয়।

পরে শহীদদের ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, ফরিদগঞ্জ পৌরসভা, ফরিদগঞ্জ প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সরকারী, বেসরকারি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পুষ্পস্তবক অর্পণ শেষে এ.আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে কুচকাওয়াজ প্রদর্শনী শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স’র মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাসলিমুন নেছার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মান্নান, বীরমুক্তিযোদ্ধা শহীদ উল্যাহ তপদার, আলী হোসেন ভূঁইয়াসহ অন্যান্যরা।

এসময় প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৬ মার্চ ২০২৩