Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা
সাংবাদিকের

ফরিদগঞ্জে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় মামলা

চাঁদপুরের ফরিদগঞ্জে সাংবাদিক আবু হেনা মোস্তফা কামাল এর ওপর হামলার ঘটনায় ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের হয়েছে। এতে, তিন জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও অন্তত ১০ জনকে অভিযুক্ত করা হয়েছে। রোববার রাত আনুমানিক ১১ ঘটিকায় মামলা রুজু হয়েছে। অভিযুক্তরা আত্মগোপন করেছে। দায়ীদের গ্রেপ্তার করে আইনের আওতায় সোপর্দ করা হবে বলে পুলিশ জানিয়েছে।

এলাকার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, প্রায় ৬ বছর যাবত স্থানীয় কাটাখালি, রণাতলী, লাড়ুয়া, পুটিয়া গ্রাম এলাকার ডাকাতিয়া নদী থেকে বালু উত্তোলন করে বিক্রি করছিলেন একটি সিন্ডিকেট। এতে, ওই এলাকায় প্রায় কোটি টাকার অবৈধ বাণিজ্য হচ্ছিলো। তারা বিভিন্ন পুকুর, ডোবা, নালা ভরাট করে ফেলেছে। এতে, প্রকৃতির ভারসাম্য ও জীব বৈচিত্র হুমকির মুখে পড়েছে। বিভিন্ন সময় বহু জাতীয় ও স্থানীয় পত্রিকায় রিপোর্ট প্রকাশ হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও উদ্যোগ নেওয়া হয়েছে। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, এতো পদক্ষেপ নেওয়ার পরও বালু উত্তোলন অব্যাহত রাখার বিষয়টি রহস্য জনক। জানতে চাইলে তারা বলেছেন, বালু উত্তোলন কারীরা সব সময় ক্ষমতাবান ও প্রভাবশালী। তারা ড্যাম কেয়ার মনোভাব নিয়ে মাসের পর মাস বালু উত্তোলন করে আসছে।

বালু উত্তোলনে জড়িত সিন্ডিকেট সদস্যদের নাম জানিয়েছেন এলাকাবাসী। তারা হলো ইউপি সদস্য সাইফুল ইসলাম, মাজহারুল ইসলাম নিরু, মোশারফ ভুইয়া, তাপস জমাদার, রশিদ গাজী, সোলাইমান ও সোহেল প্রমুখ।

এ ঘটনায়, ফরিদগঞ্জ প্রেসক্লাব, চাঁদপুর প্রেসক্লাব, চাঁদপুর জেলা, ফরিদগঞ্জ ও হাজীগঞ্জ উপজেলার সাংবাদিকবৃন্দসহ এলাকার রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিগণ নিন্দা ও দোষীদের আইনের আওতায় নিয়ে বিচারের মুখোমুখি করার দাবী জানিয়েছেন।

এ ব্যপারে, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ সাইদুল ইসলাম বলেছেন, মামলা রুজু করা হয়েছে। দায়ী সকলকে আইনের আওতায় নেয়া হবে। কেউ ছাড় পাবে না। দায়ীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, অভিযুক্তরা আত্মগোপনে চলে গেছে।

এদিকে, ডাকাতিয়া নদী থেকে অন্তত ৬/৭ বছর যাবত অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়, সাংবদিক এর ওপর হামলা, পত্রিকায় সংবাদ প্রকাশের তথ্য দিয়ে জানতে চাইলে, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌলী মন্ডল বলেছেন, সাংবাদিকের ওপর হামলার বিষয় আমি এখনই (সোমবার সন্ধ্যা ০৬:১৫ ঘটিকায়) আপনার কাছে জানলাম।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৫ ডিসেম্বর ২০২৩