Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করালেন ওসি শহীদ হোসেন
শিক্ষার্থীদের

ফরিদগঞ্জে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করালেন ওসি শহীদ হোসেন

ফরিদগঞ্জের মুলপাড়া উচ্চ বিদ্যালয়ে মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধে ৩ শতাধিক শিক্ষার্থীকে শপথ বাক্য পাঠদান করালেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন।

২৮ আগস্ট রোববার দুপুরে উপজেলার মুলপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহছান বুলবুলের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক সাজ্জাদ হোসেনের পরিচালনায় এবং সার্বিক তত্ত্ববধানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন থানার উপ-পরিদর্শক জামাল হোসেন, উক্ত বিদ্যালয়ে সিনিয়র শিক্ষক জসিম মিয়াজি, সেলিম মিজি এবং নাজির আহম্মদ মজুমদার।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে ওসি শহীদ হোসেন বলেন, মাদক, বাল্যবিয়ে, পালিয়ে বিয়ে করা, কিশোর গ্যাং, ইভটিজিং ইত্যাদি চলমান সামাজিক সমস্যা প্রতিরোধে সচেতনতা সৃষ্টির জন্য তোমাদের সঙ্গে আজ কথা বলতে এসেছি। দিন দিন এসব সমস্যা সমাজে প্রকট আকার ধারণ করছে। সবাইকে বলছি, সবার আগে নিজের এবং পরিবারের ভালো বুঝতে হবে।

সবাই আমার সঙ্গে শপথ করো, কখনো প্রেম করে পালিয়ে যাবে না, পরিবারকে কষ্ট দেবে না। ইভটিজিং, বাল্যবিয়ে, অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীদের পলায়ন সমাজে ব্যাধি হিসেবে জেনো রূপান্তরিত না হয়, এ কারণেই সবাইকে সচেতন হতে হবে।

সভা শেষে ওসি গণমাধ্যম কর্মীদের বলেন, আইনে বাল্যবিবাহকে অপরাধ হিসেবে গণ্য করা হয়েছে। যেকোনো মূল্যে এটি প্রতিহত করতে হবে। বাল্যবিবাহ একটি মেয়ের বড় হওয়ার পথে সব থেকে বড় বাধা। এছাড়া অপ্রাপ্ত বয়সে প্রেম করে বাড়ি থেকে পালিয়ে গিয়ে নানা সমস্যার মধ্যে পড়তে হয়। এ বিষয়ে সবাইকে বোঝাতে হবে, লেখাপড়া শেষ করে নিজের পায়ে দাঁড়ানোর পরই মেয়েদের বিয়ে করা উচিত। তাই এমন সচেতনতামুলক ক্লাসের আয়োজন করা হয়েছে।

তিনি আরও জানান, পর্যায়ক্রমে সব বিদ্যালয়ে এ ধরনের শপথের আয়োজন করা হবে।

এসময় মাদক, জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ রোধে শপথ করেছেন অষ্টম, নবম ও দশম শ্রেণীর প্রায় ৩ শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিল।

সচেতনতামূলক শপথ পাঠদান করেন ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন।

প্রতিবেদক: শিমুল হাছান,২৮ আগস্ট ২০২২