Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / যেসব কারণে সাবেক এমপি লায়ন হারুনের মনোনয়ন বাতিল হলো
Lion-Harun
ফাইল ছবি

যেসব কারণে সাবেক এমপি লায়ন হারুনের মনোনয়ন বাতিল হলো

নির্বাচন কমিশনের নির্ধারিত সঠিক সময়ের মধ্যে দলীয় মনোনয়নপত্র জমা দিতে না পারায় বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি লায়ন হারুন-অর রশিদের মনোনয়নপত্র বাতিল করে দিয়েছে রিটানিং কর্মকর্তা।

রোববার (২ ডিসেম্বর) বিকেলে চাঁদপুর জেলা রিটানিং কর্মকর্তা মাজেদুর রহমান উক্ত মনোনয়নপত্রটি বাতিল করেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই এর সময় লায়ন হারুন অর রশিদ, তার প্রস্তাবক ও সমর্থক কেউ ছিলেন না।

জানা যায়, রোববার বিকেলে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হওয়ার আধাঘন্টা পূর্বে লায়ন হারুন-অর রশিদের পক্ষে রিটানিং কর্মকর্তার কাছে বিএনপির দলীয় মনোনয়নপত্র জমা দেয়া হয়।

কিন্তু রিটানিং কর্মকর্তা নির্ধারিত ২৮ নভেম্বর ২০১৮ খ্রি. দলীয় মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ শেষ হয়ে যাওয়ায় উক্ত মনোনয়নপত্র গ্রহণ করেননি। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হওয়ার জন্যে তার মনোনয়ন পত্রের সাথে এক শতাংশ ভোটারের স্বাক্ষর ছিলো না।

বিএনপির সাবেক এমপি লায়ন হারুন-অর রশিদ চাঁদপুর-৪ আসনে প্রার্থী হওয়ার জন্যে গত ২৮ নভেম্বর নির্বাচনের রিটানিং কর্মকর্তার কাছে তার মনোনয়ন পত্র জমা দেন। ওই মনোনয়ন পত্রের সাথে বিএনপির দলীয় মনোনয়নপত্র জমা দিতে ব্যর্থ হন তিনি।

লায়ন মো. হারুন অর রশিদ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অন্যতম মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু শুরুতে মনোনয়ন দৌড়ে তিনি ছিটকে পড়েন।

অপরদিকে এই আসেন বিএনপির মনোনয়ন প্রাপ্ত উপজেলা বিএনপির সাবেক সভাপতি, মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ্ব এম এ হান্নান ধানের শীষে মনোনয়ন পায় এবং রিটানিং কর্মকর্তা তার মনোনয়ন বৈধ ঘোষণা করেছে।

স্টাফ করেসপন্ডেন্ট
২ ডিসেম্বর, ২০১৮