Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে বাজার নিয়ন্ত্রনে মোবাইল কোর্টের অভিযান
ফরিদগঞ্জে মোবাইল কোর্টের

ফরিদগঞ্জে বাজার নিয়ন্ত্রনে মোবাইল কোর্টের অভিযান

মরনব্যাধী করোনা ভাইরাসকে পূঁজি করে চাঁদপুরের ফরিদগঞ্জে অসাধু ব্যবসায়ীদের নিত্য প্রয়োজনীয় পণ্যের অহেতুক অজুহাতে চড়াও মূল্যবৃদ্ধি ঠেকাতে অবশেষে ফরিদগঞ্জ বাজারে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন।

সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তারের নের্তৃত্বে পুলিশ আজ শুক্রবার ২০ মার্চ সকালে উপজেলা সদরের মধ্য বাজারে ভ্রাম্যমান আদালতে কয়েকটি মুদিদোকান ও পোল্ট্রি দোকানিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ নিয়ে বেশ কিছু ক্রেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, সকল নিত্য প্রয়োজনীয় পন্যের দোকানে অভিযান পরিচালনা না করে যেই সব খাবার আমাদের প্রয়োজন নেই সেই সব দোকানে এই মূহুর্তে অভিযান কত টুকু যৌক্তিক তা আমাদের বোধগম্য নয়। এসময় ক্রেতা মাসুদ, সুমন, আরিফ সহ অনেকেই বলেন, নিত্যপন্যের দোকানে যদি সঠিক সময়ে অভিযান পরিচালনা করা যেত তাহলে আমাদের মত সাধারণ খেটে খাওয়া মানুষের জন্য অনেক উপকার হত।

ভ্রাম্যমান আদালতে ফরিদগঞ্জ বাজারের শাহাবুদ্দিনের মুদি দোকানে ১০ হাজার টাকা, হারাধনের মুদি দোকানে ১০ হাজার টাকা ও ফারুকের পোল্ট্রি দোকানে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ নিয়ে ভ্রাম্যমান আদালতের দায়িত্বপ্রাপ্ত ম্যাজিষ্ট্রেট, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার জানায়, দোকানে মূল্য তালিকা না থাকা ও নির্ধারিত মূল্যের চেয়ে বেশী মূল্যে নিত্যপ্রয়োজনীয় পন্য বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইন ২০৯ (৩৮) ধারা মতে ওই তিনটি দোকান থেকে মোট ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জনস্বার্থে ভ্রাম্যমান আদালতের এই অভিযান উপজেলার প্রতিটি বাজারে পর্যায়ক্রমে পরিচালনা করা হবে।

শিমুল হাছান,২০ মার্চ ২০২০