Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে মেয়রের বিরুদ্ধে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন
ফরিদগঞ্জে মেয়রের

ফরিদগঞ্জে মেয়রের বিরুদ্ধে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

অনিয়ম, দুর্নীতির অভিযোগে চাঁদপুরের ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মো.মাহফুজুল হকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ৬ কাউন্সিলর।

২৭ এপ্রিল সোমবার বিকেলে প্যানেল মেয়র মোঃখলিলুর রহমানের ব্যক্তিগত কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

লিখিত সংবাদ সম্মেলনে বলা হয়, আমরা কাউন্সিলররা ২৬ এপ্রিল পৌর মেয়রের বিরুদ্ধে অনাস্থা অভিযোগ দায়ের করলে জেলা প্রশাসনের গঠিত তদন্ত প্রতিবেদনে অভিযোগ প্রমানিত হয়। উক্ত তদন্ত প্রতিবেদনের কপি স্থানীয় সরকার মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে।

সম্প্রতি ২২ এপ্রিল তারিখে পৌর মেয়র ওয়ার্ড গুলোতে ১২শ টি ওএমএস কার্ডের জন্য তালিকা চেয়ে চিঠি পাঠালে আমরা কাউন্সিলররা ওয়ার্ড পিছু ১৩৩টি কার্ড হিসাবে তালিকা জমা দিতে গেলে আমাদের তালিকা ওয়ার্ড পিছু ২৫টির বেশি নেওয়া যাবেনা বলে জানিয়ে দেয়। ফলে আমরা তালিকা জমা দিতে পারিনি। মেয়র স্বেচ্ছাচারিতা দেখিয়ে আমাদের কাছ থেকে তালিকা না নিয়ে উল্টো হুমকি দিয়েছে।

এদিকে করোনা ভাইরাসের প্রকোপ থেকে রক্ষার জন্য সরকারের বরাদ্দকৃত ৩৫ টন চাল ও ১ লাখ ৬৫ হাজার টাকা আমাদের কাউন্সিলরদের বাদ দিযে নিজের পছন্দের লোকজন নিয়ে বিতরণ করছে। প্রকৃত হতদরিদ্র ও খেটে খাওয়া মানুষ সরকারী চাল না পাওয়ায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। কাউন্সিলরদের সাথে সমন্বয় করে তালিকা প্রস্তুত ও বিতরণ ব্যবস্থা নিশ্চিত করলে সু-সম বন্টন সম্ভব হবে।

লিখিত বক্তব্যে স্বাক্ষরসহ উপস্থিত ছিলেন, কাউন্সিলর ও প্যানেল মেয়র মোঃ খলিলুর রহমান, কাউন্সিলর মোঃ ইসমাইল হোসেন (সোহেল), মোঃ হারুনুর রশিদ, মোঃ জামাল উদ্দিন, মোঃ মজিবুর রহমান, মোসাঃ ফাতেমা বেগম।

এ বিষয়ে মেয়র মাহফুজুল হক বলেন. কাউন্সিলাররা আমার বিরুদ্বে যে অভিযোগ অনেছে তা সম্পূর্ন বিত্তিহিন। আমি সরকারের পক্ষ থেকে এই পযন্ত যা পেয়েছি তা প্রতিটি ওয়ার্ডে শতবাগ নিয়ম মেনে প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিয়েছি। শুধু তাই নয় আমি প্রতিটি ওয়ার্ডে গিয়ে কাউন্সিলদের ফোন করি তারা আমার ফোন রিসিভ করে না ।

প্রতিবেদক:শিমুল হাছান,২৭ এপ্রিল ২০২০