Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ফ্রি ব্লাড ক্যাম্পিং ও সংবর্ধনা
ফ্রি ব্লাড

ফরিদগঞ্জে ফ্রি ব্লাড ক্যাম্পিং ও সংবর্ধনা

ফরিদগঞ্জের সামাজিক সংগঠন ‘সেবার অনুসন্ধান’ ব্লাড ডোনেশন গ্রুপের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পিং ও ডোনারদের মাঝে ক্রেস্ট বিতরণ ও আলোচনা সভা।

৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টায় চির্কা চাঁদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে ‘সেবার অনুসন্ধান’ ব্লাড ডোনেশন গ্রুপ নয়াহাট কলেজ শাখার আয়োজনে অনুষ্ঠিত হওয়া ফ্রি ব্লাড গ্রুপ টেস্ট, ক্রমানুসারে সর্বোচ্চ সংখ্যক ব্লাড ডোনারদের মাঝে ক্রেস্ট বিতরণ,

কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার।

নয়াহাট কলেজের অধ্যক্ষ আবু জাফর শামসুদ্দিনের সভাপ্রধানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য (ফরিদগঞ্জ) আক্কাস আলী পাটওয়ারী, গোবিন্দপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ আলম শেখ,

এমপি মহোদয়ের প্রতিনিধি যুবলীগের সাবেক নেতা পুতুল সরকার, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি এমরান হোসেন মিলন ভূঁইয়া, ৮নং ওয়ার্ডের জনপ্রতিনিধি দেলোয়ার হোসেন সরকার, চির্কা চাঁদপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল গফুর বিএসসি,

আওয়ামী লীগ নেতা মমিনুল ইসলাম খান, যুবলীগ নেতা আব্দুল মালেক ছৈয়াল, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তরুণ জেনারেশন ব্লাড ডোনেশন নিয়ে যে কর্মকাণ্ডগুলো করছে, এগুলো খুবই উৎসাহ ও উদ্দীপনামূলক। এগুলো তাদের মাদকের ভয়াবহতা থেকে দূরে রাখছে। এসব কাজে আমাদের সকলের নজর রেখে তাদের সহযোগিতা করা উচিত।

২০২২ সালে প্রতিষ্ঠালাভ করে ইতোমধ্যেই ১৫৩ ব্যাগ ব্লাড ডোনেশন করেছে সংগঠনটি। সেটিকে কেন্দ্র করেই এই আয়োজন; জানালেন সংগঠনের মূল উদ্যোক্তা মো. বোরহান উদ্দিন রাজিন ও আলাউদ্দিন পাটওয়ারী। তারা আরও জানান, ফ্রি ব্লাড গ্রুপ টেস্ট ক্যাম্পিংয়ে আজ প্রায় ৩০০ জনের ব্লাড গ্রুপ টেস্ট করা হয়েছে।

এক পর্যায়ে অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে কেক কেটে আনন্দ উদযাপন করে ৬ জন ব্লাড ডোনারের মাঝে স্মারক ক্রেস্ট তুলে দেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক: শিমুল হাছান, ১০ ফেব্রুয়ারি ২০২৩