Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস নিয়ে কিশোর গ্যাংয়ের অস্ত্রের মহড়া, আহত ১
ফেসবুকে

ফরিদগঞ্জে ফেসবুকে স্ট্যাটাস নিয়ে কিশোর গ্যাংয়ের অস্ত্রের মহড়া, আহত ১

চাঁদপুরের ফরিদগঞ্জে বেপরোয়া হয়ে উঠেছে কিশোর গ্যাং। কখনও সিনিয়র-জুনিয়র, কখনও মাদক, কখনও মেয়ে সংক্রান্ত বিষয় ও আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ছে কিশোর গ্যাং সদস্যরা।

তারা প্রকাশ্যে অস্ত্র নিয়ে রাস্তায় মহড়া দেওয়ায় আতঙ্কিত হচ্ছে পথচারী ও সাধারণ জনগণ।  

এদিকে ২৬ এপ্রিল বুধবার রাতে উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের গোবারচিত্রা এলাকাসহ মূলপাড়া একতা বাজারে প্রায় ২০ জনকে অস্রের মহড়া দিতে দেখা যায়। 

ব্যবসায়ী ও স্থানীয়রা জানান, এক মেয়েকে নিয়ে ফেইসবুকে বাজে মন্তব্য করায় তার চাচাতো ভাই জৈনক ওয়াহিদ (১৭) বারবার তাকে সতর্ক করে। তাতে কর্নপাত না করে বুধবার সন্ধায় হৃদয় মোবাইল ফোনে ওয়াহিদকে ডেকে আনে। পরে জাহিদ ও হৃদয়সহ কয়েকজন মিলে ওয়াহিদেকে মারতে থাকে। তার ডাক চিৎকারকে স্থানীয়রা উভয়কে নিয়ে তা সমাধানের করার চেষ্টা করে। এক পর্যায়ে রাসেল মোবাইল ফোনে তার সাঙ্গাপাঙ্গদের অস্র নিয়ে আসতে বলে। পরে প্রায় ২০ জন কিশোর হঠাৎ দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দিতে শুরু করে এবং বাজার ব্যবসায়ীসহ উপস্থিত সকলকে গালমন্দ করতে থাকে। এ সময় স্থানীয়রা ধাওয়া দিয়ে দুজনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। তাদের অস্রের আঘাতে আপেল নামক একজন আহত হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, অনেকদিন ধরে ঘড়িহানা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে একতা বাজার হয়ে মূলপাড়া কলেজের আশপাশের রাস্তায় তাদের বেপরোয়া ভাবে চলাফেরা করার  কথা শুনা যায়। 

এছাড়াও শোল্লা-পাটওয়ারী বাজার সড়ক, শোল্লা থেকে সুবিদপুর পশ্চিম ইউনিয়ন পরিষদ সড়ক, পাইকপাড়া ইউজি উচ্চ বিদ্যালয়ের সামনে ও চান্দ্রা ইমাম আলী উচ্চ ও কলেজেসহ উপজেলার প্রায় প্রতিটি স্কুল কলেজ গামী রাস্তা, বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কিশোর গ্যাং এবং ইভটিজাদের ব্যাপক ভাবে লক্ষ্য করা গেছে। এদিকে স্থানীয়দের দাবী তাদের নিয়ন্ত্রণ করা না গেলে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা রয়েছে।  

এ বিষয়ে সুবিদপুর পশ্চিম ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য  আনোয়ার হোসেন জানান, ঘটনা সম্পর্কে জেনেছি বিষয়টি দুঃখজনক। 

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার  এস আই ওবায়েদ উল্লাহ নয়ন জানান, একতা বাজারে ফেইসবুকে স্ট্যাটাস করা নিয়ে যুবকদের মধ্যে মারামারির ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে দুই কিশোরকে আটক করে থানায় নিয়ে আসি। তিনি আরো জানান,  কোন পক্ষের লিখিত অভিযোগ না থাকায় তাদের কাছ থেকে মুচলেকা রেখে ছেড়ে দেয়া হয়।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৭ এপ্রিল ২০২৩