Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ফের গরু চুরি, আতঙ্কে খামারিরা
cow

ফরিদগঞ্জে ফের গরু চুরি, আতঙ্কে খামারিরা

ফরিদগঞ্জে প্রতিনিয়তই ঘটছে চুরির ঘটনা।আবারো গরু চুরির ঘটনা ঘটেছে। দিশেহারায ও আতঙ্কে রয়েছে খামারি ও গরু লালন-পালন কারিরা।

শুক্রবার গভীর রাতে উপজেলার চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের সন্তোষপুর গাজী বাড়ির আব্দুর রহমানের ২টি গরু চুরির ঘটনা ঘটে। এ বিষয়ে ভুক্তভোগী আব্দুর রহমানের ভাই মো. খোকন শুক্রবার দুপুরে বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় লিখিত অভিযোগ করলেও রাত ১০ টা পর্যন্ত পুলিশ বলছে এ কোন অভিযোগ পাননি।

জানাযায়, আব্দুর রহমান প্রবাসে ছিলেন, দেশে এসে কোন কর্ম না পেয়ে একটি গাভী কিনে তার দুধ বিক্রি করে অনেক কষ্টে দিনাতিপাত করছে। শুক্রবার গভীর রাতে তার একমাত্র সম্বল দুধের গরু ও বাচুরটি চোরের দল নিয়ে যায়। 

এ বিষয়ে আব্দুর রহমানের ভাই খোকন জানান, আমার ভাই প্রবাসে ছিলেন, দেশে ফিরে কোন কর্ম না পেয়ে একটি দুধের গরু কিনে তার দুধ বিক্রি কোন রকম সংসার চালিয়ে যাচ্ছেন। কিন্তু গরু ও বাচুরটি চোরের দল নিয়ে যায়। এ ঘটনায় আমি বাদী হয়ে ফরিদগঞ্জ থানায় শুক্রবার দুপুরে একটি লিখিত অভিযোগ করছি।

চুরির ঘটনা জানতে ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত ওসি প্রদীপ মন্ডল রাত ১০ নাগাদ জানান, এ বিষয়ে আমি কোন অভিযোগ পাইনি,  অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্যঃ এর আগে বুধবার দিবাগত রাতে ফরিদগঞ্জ পৌর এলাকার চরহোগলা গ্রামে আয়শা ডেইরি ফার্ম থেকে ৮ টি গরু চুরি হয় এবং গত সপ্তাহে ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পোঁয়া গ্রামের বিল্লাল হোসেনের ৪ টি গরু নিয়ে যায় চোর। প্রতিনিয়ত চুরির ঘটনায় উপজেলা বাসী আতংকিত রয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ৮ সেপ্টেম্বর ২০২৩