Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ
প্রাণিসম্পদ

ফরিদগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী ও পুরস্কার বিতরণ

প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) পুষ্টি, মেধা, দারিদ্র্য বিমোচন প্রাণী সম্পদ প্রদর্শনী ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ভেটেরিনারি হাসাাতালের আয়োজনে ১৬ ফেব্রুয়ারি বুধবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে ‘প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২’ পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহি অফিসার শিউলি হরির সভাপতিত্বে প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা মহিউদ্দিন তুহিনের পরিচালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যার জিএস তছলিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা মামুনুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা ফারহানা আক্তার রূমা, পল্লী সঞ্চয় ব্যাংকের ম্যানেজার আব্দুর রহমান, বিআরডিও কর্মকর্তা কাউছার আলমসহ প্রমুখ।

দিন ব্যাপী প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন মেলা শেষে প্রদর্শনীর আলোকে ভিবিন্ন ক্যাটাগরিতে ১৫ জনকে নগদ অর্থ সহ ক্রেস্ট, সনদ প্রদান করা হয়।

প্রদর্শনীতে ২৫ টি স্টলে বিভিন্ন প্রজাতির উন্নত জাতের গবাদিপশু ও পাখি প্রদর্শন করা হয়। প্রদর্শীত গবাদিপশুর মধ্যে ছিল উন্নতজাতের বাছুর ও ষাড়, দুগ্ধবতী গাভী, ব্লাক ব্যাঙ্গল, তোতাবাড়ি, হরীয়ানা বৃটল ও যমুনাপাড়ী ছাগল এবং বিভিন্ন জাতের গারল। পাখির মধ্যে ছিল কোয়েল, চিনা হাঁস, রাজ হাঁস, দেশিবিদেশী কবুতর ও বিভিন্ন জাতের অরনামেন্টাল পাখি। দুগ্ধজাত পণ্যের মধ্যে ছিল ঘি, মাখন , ছানার স্টল।

এসময় দর্শনার্থী প্রদর্শনীর স্টল ঘুরে দেখেন। শিশু-কিশোরেরা বিভিন্ন জাতের পাখি দেখে অত্যন্ত আনন্দ পেয়েছিল।

প্রতিবেদক: শিমুল হাছান, ১৬ ফেব্রুয়ারি ২০২২