Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে প্রবাসী স্ত্রীর রহস্যজনক আত্মহত্যা
প্রবাসী
প্রতীকী ছবি

ফরিদগঞ্জে প্রবাসী স্ত্রীর রহস্যজনক আত্মহত্যা

ফরিদগঞ্জে প্রবাসীর স্ত্রী আত্মহত্যা করেছেন। স্বামীর বাড়িতে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সাথে ফাঁস দিয়ে ঝুলে ছিলেন। এতে শাশুড়ির ডাকচিৎকারে লোকজন ছুটে যান। তারা ফরিদগঞ্জ থানা পুলিশকে মুঠোফোনে জানান।

পুলিশ উপস্থিত হয়ে গৃহবধুর মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য থানায় নিয়ে গেছেন।

উপজেলার পাইকপাড়া (দঃ) ইউনিয়নের সাহাপুর গ্রামের আলী ডাক্তারের বাড়িতে ফাঁস দেওয়ার ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (১৮ই আগস্ট) বিকাল আনুমানিক ছয় ঘটিকায় ।

পুলিশ ও নিকটাত্মীয়গণ জানান, বিকাল আনুমানিক সাড়ে পাঁচ ঘটিকায় জান্নাত আক্তার (২৫) শাশুড়িকে বলেন ছেলে ফাহিম (৩) কোথায় আছে তাকে বাইরে থেকে খুঁজে নিয়ে আসেন। শাশুড়ি নাতিকে খুঁজে নিয়ে ফেরেন। তিনি ঘরের ভেতরে প্রবেশ করে দেখেন পুত্রবধু গলায় আড়ার সাথে ঝুলে আছেন। ওই সময় তার গলায় ওড়না পেঁচানো ছিল। পুত্রবধুর দেহ ঝুলে থাকতে দেখে শাশুড়ির ডাকচিৎকারে লোকজন ছুটে যান। তারা পুলিশে খবর পাঠান।

রাত আনুমানিক আট ঘটিকায় ঘটনাস্থলে পৌঁছে পুলিশ মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়না তদন্তের জন্য থানায় নিয়ে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত সাড়ে ১১ ঘটিকায়) মরদেহ থানায় ছিল। সূত্র জানিয়েছে, ময়না তদন্তের জন্য সকালে চাঁদপুর মর্গে পাঠানো হবে।

এ ব্যপারে কথা হয় জান্নাতের বাবা জাহাঙ্গীর আলমের সঙ্গে। মেয়ে কেন ফাঁস দিয়েছে তিনি বলতে পারছেন না। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমার জামাতা খুবই ভালো। আমার জানামতে তিনি তার স্ত্রীর প্রতি সকল প্রকার দায়িত্ব পালন করেছেন। তার আচার ব্যবহার ভালো দেখেছি। স্বামী-স্ত্রীতে কোন প্রকার ঝগড়া বিবাদের খবর কখনও শুনিনি।

অপরদিকে, শাশুড়ি মমিনা বেগম (৬০) বলেছেন প্রায় চার বছর পূর্বে পাশের গ্রামে ছেলেকে বিয়ে দেই। আমার ছেলে এখন প্রবাসে আছে। সে ছুটিতে বাড়ি এসেছে। প্রবাসে যাওয়ার আগে ও ফিরে বউয়ের সাথে অত্যন্ত সখ্যতাপূর্ণ সম্পর্ক ছিল। বউয়ের কখনও কোন বিবাদ হতে ও ভিন্ন আচরণ দেখিনি।

এদিকে, কোন প্রকার কারণ ছাড়া এ আত্মহত্যা কেন করলো এ নিয়ে এলাকায় জোরালো প্রশ্ন উঠেছে। সকলের দাবী প্রকৃত ঘটনা ও রহস্য জানা প্রয়োজন। এ জন্য তারা পুলিশের যথাযথ তদন্তকার্যক্রম পরিচালনা করার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন বলেছেন, জান্নাত আক্তার এর মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য সকালে মর্গে পাঠানো হবে। একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। রিপোর্ট ও তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান,১৯ আগস্ট ২০২২