Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে পাঁচ গরুসহ ২ চোরকে গণপিটুুনি
গরুসহ

ফরিদগঞ্জে পাঁচ গরুসহ ২ চোরকে গণপিটুুনি

চাঁদপুরের ফরিদগঞ্জে ৫টি চোরাই গরুসহ পালিয়ে যাওয়ার সময় ২ চোরকে আটক করে গণপিটুুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা।

আটককৃত চোররা হলেন, জেলার হাজীগঞ্জ উপজেলার বলাখাল এলাকার সুবিদপুর গ্রামের মৃত-মিলন মিয়ার ছেলে ইসমাইল হোসেন (৩০) এবং চাঁদপুর সদর উপজেলার পুরান আলিম পাড়া এলাকার ওলি আহমেদের ছেলে ইকবাল হোসেন (৩৫)। এসময় তাদের সঙ্গে থাকা চোরচক্রের বাকি সদস্যরা পালিয়ে যায় বলে তারা জানান।

১২ জানুয়ারী বুধবার রাত ৩ টায় উপজেলার ১০নং গোবিন্দপুর দক্ষিন ইউনিয়ন থেকে ৫টি গরু নিয়ে একটি পিকআপ ভ্যানে করে পালিয়ে যাওয়ার সময় স্থানীরা দাওয়া দিলে উপজেলার গোবিন্দপুর উত্তর ইউনিয়নের চাঁদপুর-রায়পুর আঞ্চলিক সড়কের চানখার ব্রিজের পাশের বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লেগে গরুসহ গাড়িটি বন্ধ হয়ে গেলে স্থানীয়রা দুই চোরকে আটক করে গনপিটুনি দিয়ে পুলিশের হাতে সোপর্দ করে।

৫টি গরুর মধ্যে গোবিন্দপুর উত্তর ইউনিয়নের ৫নং ওয়ার্ড থেকে ৪টি গরু এবং পৌর এলাকার ৯নং ওয়ার্ডের ছৈয়াল বাড়ি থেকে ১টি গরু নিয়ে আসে চোরের দল।

জানা যায়, ওই রাতে চরকুমিরা এলাকার প্রাইভেট কার চালক মান্নান ঢাকা থেকে এসে বাড়ির সামনে গাড়িটি পরিস্কার করছিলেন।

এসময় গুরু চুরি করে নিয়ে যাওয়ার সময় স্থানীয়রা চোর চোর বলে চিৎকার করে গাড়ীর পিছনে দৌঁড় দিচ্ছিলেন, এ সময় ওই প্রাইভেট গাড়ী চালক তার গাড়িতে তিন জনকে নিয়ে চোরদের গাড়ি দাওয়া করলে চানখার ব্রিজের উপর আসলে চোরদের বহনকারী গাড়িটি প্রাইভেট গাড়িটিকে ধাক্কা দিলে গাড়িটি ধুমড়ে-মুচড়ে রাস্তা থেকে চিটকে পড়ে এবং গরুসহ চোরদের বহন করা গাড়িটি রাস্তার পাশে থাকা বিদ্যুতের খুঁটির সাথে ধাক্কা লেগে আটকে যায়। এ সময় চোরচক্রের ৫ সদস্য পালিয়ে গেলেও দুই চোরকে স্থানীয়রা আটক করতে সক্ষম হয়।

এ বিষয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন জানান, ৫টি গরু ও চোরাই কাজে ব্যবহৃত গাড়ি এবং ২ চোর পুলিশ হেফাজতে রয়েছে। তিনি আরো জানান, গরু চুরির ঘটনায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্যঃ চোরর গাড়ির ধাক্কায় বিদ্যুতের ৩ হাজার কেবি লাইনের খুটি ভেঙ্গে যাওয়ায় এই উপজেলায় ১৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

প্রতিবেদকঃ শিমুল হাছান, ১২ জানুয়ারি ২০২২