Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে পথচারী ও এতিমদের জন্য ইফতার নিয়ে ছুটছেন একদল যুবক
পথচারী

ফরিদগঞ্জে পথচারী ও এতিমদের জন্য ইফতার নিয়ে ছুটছেন একদল যুবক

পবিত্র মাহে রমজান উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় দরিদ্র-অসহায় ব্যক্তি, মাদ্রাসার এতিম শিক্ষার্থী এবং পথচারী জন্য ইফতার নিয়ে ছুটছেন একদল শিক্ষিত যুবক।

ইফতারের ঠিক আগ মুহূর্ত তারা বাড়িতে রান্না করা ইফতার পৌঁছে দিচ্ছেন রোজাদার এসব মানুষদের মাঝে। তাদের এ মানবিক কার্যক্রম চলবে রমজানের পুরো মাসব্যাপী।

খোঁজ নিয়ে জানা যায়, পবিত্র মাহে রমজান উপলক্ষে মাসব্যাপী দরিদ্র-অসহায় ব্যক্তি, মাদ্রাসার এতিম শিক্ষার্থী এবং পথচারী জন্য ইফতারের উদ্যোগ নেন ফরিদগঞ্জ উপজেলার ৪ উদ্যোক্তা।

তারা হলেন সৌদিআরব প্রবাসী কফিল উদ্দিন মৃর্ধা, ব্যবসায়ী আনোয়ার হোসেন সজিব, ইউনিভার্সিটি শিক্ষার্থী মোস্তাফিজুর রহমান এবং আরেক সৌদিআরব প্রবাসী সোহেল হোসেন।

তাদের মাস ব্যাপী এই ইফতার বিতরণ কার্যক্রমে স্বেচ্ছাসেবি হিসেবে সহযোগিতা করছেন ১০জন পরিশ্রমী তরুণ যুবক। তারা হলেন, বিল্লাল, শেখ ফরিদ, সাব্বির, হাসান রাব্বি, সাহেদ, সাগর, শাহাদত ও আল আমিন।

প্রতিদিন তারা ১থেকে ২ শাতাধিক রোজাদারকে ইফকারি করাচ্ছেন। ১৫ মার্চ শুক্রবার ফরিদগঞ্জ বাজার সংলগ্ন চতুরা এলাকারর একটি মাদ্রাসা ৬০জন শিক্ষার্থী গৃদকালিন্দিয়া এলাকার এতিমখানায় ৫০ শিক্ষার্থী, এবং ৯০ জন রোজাদার পথচারীদের মাঝে ইফতার বিতরণ করা হয়।

এ বিষয়ে উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান জানান, মানুষের মুখে খাবার তুলে দেওয়া এবং তাদের মুখে হাসি ফোটানোর মত আনন্দ পৃথিবীতে আরও কোন কিছুতে নেই। মাহান সন্তুষ্টি অর্জন এবং মানুষের মুখে হাসি ফোটানোর জন্যেই আমাদের এ উদ্যোগ। আমরা ধারাবাহিকভাবে ফরিদগঞ্জের ভিবিন্ন এলাকায় এ মাসব্যাপী কার্যক্রম চলমান রাখবো।

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৬ মার্চ ২০২৪