Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে দুর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন
দুর্নীতি

ফরিদগঞ্জে দুর্নীতি বিরোধী দিবসে মানববন্ধন

‘উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষ্যে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুরের ফরিদগঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে শনিবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আব্দুল আওয়াল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিতেশ শর্মার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মৌলি মন্ডল।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, দুর্নীতির বিরুদ্ধে আজকের এ মানববন্ধনের মধ্যদিয়ে আমরা জানাতে চাই, সরকারি, বেসরকারী, সামাজিক প্রতিষ্ঠান প্রতিটি সেক্টরের দায়িত্বরতদের কর্মের জবাবদিহিতা থাকতে হবে। সুশাসিত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে দেশে আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। আমাদের আজকের শপথ হোক নিজে দুর্নীতি করব না এবং অন্যকেউ দুর্নীতি করলে বা করার চেষ্টা করলে প্রতিবাদ করব।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, থানার উপপুলিশ পরিদর্শক (এসআই) মাহবুবুর রহমান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ ফরীদি। অনুষ্ঠানে সরকারের বিভিন্ন দপ্তরের দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী, দুর্নীতি প্রতিরোধ কমিটির নেতৃবৃন্দ ও প্রিন্ট ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ৯ ডিসেম্বর ২০০২৩