Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে গভীর রাতে বসতঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা
ফরিদগঞ্জে গভীর রাতে বসতঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফরিদগঞ্জে গভীর রাতে বসতঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ৭নং পাইকপাড়া ইউনিয়নের ভাওয়াল গ্রামের চৌধুরী বাড়ি (প্রকাশ) খাসের বাড়ির আনোয়ার উল্ল্যা নামে প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষকের একটি টিনের চৌচালা বসত ঘর পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

গত রোববার (০৩ সেপ্টম্বর) মধ্য রাতে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কেউ কেউ অগ্নিকান্ডের ঘটনাটি রহস্যজনক বলে দাবি করেন।

গভীর রাতে আগুনের লেলিহান শিখায় ঘরের সকল আসবাবপত্র ও ঘরটির সম্পূর্ণ অংশ পুড়ে ছাঁই হয়ে গেছে।
এদিকে বুধবার (০৬ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ঘটনাস্থল পরিদর্শনে ফরিদগঞ্জ থানা পুলিশ এবং স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যে কেউ যায়নি বলে ক্ষোভ প্রকাশ করেন পুড়ে যাওয়া ঘরের মালিক আনোয়ার উল্ল্যাহ।

তবে বিকেলে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে এ প্রতিনিধিকে জানান ওই ইউনিয়নের চেয়ারম্যান আলী আক্কাস ভূঁইয়া এবং তিনি অগ্নিকান্ডের ঘটনাটি হিংসাত্বক বলে মনে করেন।

এছাড়া ফরিদগঞ্জ থানার ওসি মো. শাহ আলম বলেন, অগ্নিকান্ডে বসতঘর পুড়ে যাওয়ার বিষয়ে তিনি অবগত নন এবং এনিয়ে থানায় কেউ কোন অভিযোগ করেনি বলে জানান।

ক্ষতিগ্রস্ত আনোয়ার উল্ল্যাহর কাছে জানতে চাইলে তিনি থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান এ প্রতিনিধিকে ।

সরেজমিনে গিয়ে জানা যায়, ভাওয়াল গ্রামের চৌধুরী বাড়ির প্রাক্তন প্রধান শিক্ষক আনোয়ার উল্ল্যাহর পরিবারের সদস্যরা ঈদের পর দিন রাতে গভীর ঘুমে নিমগ্ন ছিলো। হঠ্যা রাত ১ টার সময় টিনের চৌচালা বসত ঘরে আগুন জ¦লতে দেখেন। তাদের ডাক চিৎকারে পাশ^বর্তী লোকজন ছুটে এসে পুকুর থেকে পানি দিয়ে আগুন নিবানোর চেষ্টা করেন।

আগুনের লেলিহান শিখায় ঘরের পাশে থাকা ফল গাছ, ঘরের ভিতরের আসবাবপত্র, পালিত হাঁস-মুরগী, ১০ মন চাল ও পাশের টিনের চৌচালা ঘরের একাংশ পুড়ে যায়।

এসর্ম্পকে প্রাক্তন শিক্ষক আনোয়ার উল্ল্যাহ বলেন, আমার এই ঘরে এমন কোন দাহ্য পর্দাথ ছিলো না যার মাধ্যমে অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটতে পারে। কারণ ঘরে যেই গ্যাসের বোতলটি ছিলো আগেই তা গ্রামবাসী নিরাপদ স্থানে সরিয়ে নিতে সক্ষম হয়। আর সমগ্র ঘরের চার পাশ থেকে একই ভাবে আগুন জ¦লতে দেখা যায়।

আতাউর রহমান সোহাগ
: আপডেট, বাংলাদেশ ১০: ৩০ পিএম, ০৬ সেপ্টেম্বর, ২০১৭ বুধবার
ডিএইচ

Leave a Reply