Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ওসি যখন শিক্ষক
ওসি যখন শিক্ষক

ফরিদগঞ্জে ওসি যখন শিক্ষক

তিনি চাঁদপুরের ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বটে। এক সময়ে ছিলেন শিক্ষকতা পেশায়। বর্তমানে পুলিশে চাকুরী হয়ে আবার সেই ওসি ২৭ জানুয়ারি সোমবার দুপুরে উপজেলার একটি কলেজে গিয়ে প্রায় আধা ঘন্টার জন্য শিক্ষকতা পেশা ছিলেন।

ফরিদগঞ্জে কালির বাজার কলেজে ওসি আব্দুর রকিব শিক্ষার্থীদের উদ্দেশ্যে  বলেন, সমাজ থেকে মাদক, বাল্য বিয়ে ও ইভটিজিং বন্ধ করতে হলে শিক্ষার্থীসহ সকলকে সচেতন হতে হবে। সবাই সচেতন না হলে সমাজ বিরোধী ওই অপকর্মগুলো সমাজটাকে ধ্বংস করে দিবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, নেপোলিয়েন বলেছিলেন, আমাকে একজন শিক্ষিত মা দাও , আমি তোমাদেরকে একটি শিক্ষিত জাতি উপহার দিবো। তাই সবাইকে সু-শিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে।

উক্ত কলেজে ওসির উপস্থিতি দেখে শিক্ষক ও শিক্ষার্থীরা সবাই একই ক্লাসে হাজির হয়ে ওসি আব্দুর রকিবের বক্তব্য মনোযোগ দিয়ে দিয়ে শুনেন। ওসি বক্তব্যর সময় পুরো শ্রেনী কক্ষে ছিল পিন পতন নীরবতা। গনসচেতনা বৃদ্ধির লক্ষে কলেজ ক্যাম্পাসে ওসি আব্দুর রকিবের আগমনে সবার মধ্যেই নুতন উদ্দীপনা দেখা দিয়েছে।

এ নিয়ে ফরিদগঞ্জ থানার ওসি আব্দুর রকিব চাঁদপুর টাইমসকে বলেন, আমি পুলিশে যোগদানের আগে শিক্ষকতা পেশায় ছিলাম। আমি মনে করি প্রতিটি ভাল কাজের জন্য ভাল ফল আসে। আবার প্রতিটি খারাপ কাজের জন্য খারাপ ফল পাওয়া যায়। মূলত মাদক , বাল্য বিয়ে ও ইভটিজিং এর বিরুদ্ধে গন সচেতনতা বৃদ্ধির লক্ষে বিবেকের তাড়নায় আজ কালির বাজার কলেজের শিক্ষার্থীদের সামনে গিয়ে কিছুটা সময়ের জন্য আমার সেই পূরনো শিক্ষকতার মতো বক্তব্য দিতে পেরে নিজে কিছুটা সময়ের জন্য স্বস্তি বোধ করেছি ।

এ সময় উক্ত কলেজের অধ্যক্ষ হাফিজ আল মামুন সহ শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিমুল হাছান