Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে এজেন্ট ব্যাংকে ৬ লাখ টাকা চুরি
এজেন্ট ব্যাংকে

ফরিদগঞ্জে এজেন্ট ব্যাংকে ৬ লাখ টাকা চুরি

চাঁদপুরের হাজীগঞ্জ রামগঞ্জ সড়কের ফরিদগঞ্জ উপজেলার ফকির বাজারে অবস্থিত ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংক থেকে নগদ ৬ লাখ টাকা চুরির খবর পাওয়া গেছে।

১০ জুন বৃহস্পতিবার সকালে ব্যাংক খোলার পর দেখতে পায় অফিসের কাগজপত্র এলোমেলো ও ভোল্টের ড্রয়ার খোলা। এ সময় ব্যাংকের টয়লেটের ভ্যান্টিলেটর ও জানালার গ্রিল ভাঙ্গা দেখতে পায় ব্যাংক সংশ্লিষ্টরা। প্রয়োজনীয় কাগজপত্র সব ঠিক থাকলেও ভোল্টে রক্ষিত ৬ লাখ টাকা নেই।

বিষয়টি দেখে এজেন্ট ব্যাংকের পরিবেশক জাহিদ আনোয়ার তাৎক্ষনিক জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন।

খবর পেয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শহিদ হোসেন ও ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল গণি পাটোওয়ারী বাবুল ঘটনাস্থল পরিদর্শন করেন।

ব্যাংক এশিয়ার এজেন্ট শাখার ম্যানেজার আ.রহমান বলেন, ৯ জুন বুধবার রাতে যে কোন সময় ব্যাংকের টয়লেটের ভ্যান্টিলেটর ভেঙ্গে চোর চক্র ভিতরে ডুকে ৬ লাখ টাকা নিয়ে যায়। এছাড়া ব্যাংকে গ্রাহকের বিদ্যুৎ বিলের অর্থও চোর চক্র নিয়ে যায়। ব্যাংকের সিসি ক্যামেরা ও সিসি ক্যামেরার ডিবিআর মেশিনটিও চোর চক্র খুলে নিয়ে যায়। ফলে তাদের শনাক্ত করা সম্ভব হয়নি।

এবিষয়ে এজেন্ট শাখার ম্যানেজার আ. রহমানের কাছে সিসি ক্যামেরার ডিবিআর প্রসঙ্গে জানতে চাইলে তিনি জানান, ডিবিআর গোপনীয় একটি বিষয়। এটি টাকার ভোল্টের মত সুরক্ষিত স্থানে রাখা হয়েছে। এটি ব্যাংকের স্টাফ ও মালিক পক্ষ ছাড়া বাহিরের কেউ অবগত নয়।

প্রশ্ন হচ্ছে তাহলে চোর চক্র জানলো কিভাবে এমন প্রশ্ন শুনে তিনি এড়িয়ে যান।

এজেন্ট ব্যাংকের পরিবেশক জাহিদ আনোয়ারও ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

ঘটনা তদন্তে ফরিদগঞ্জ পুলিশ প্রশাসনের পাশাপাশি চাঁদপুর ডিবি পুলিশ ও সিআইডির একটি ইউনিট কাজ করছে।

চুরির ঘটনায় ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ শহীদ হোসেন জানান, ঘটনাটি শুনেই  ঘটনাস্থল পরিদর্শন করেছি। ব্যাংকের এজেন্ট শাখার স্টাফদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তবে স্থানীয়দের অভিযোগের তীর ব্যাংক কর্তৃপক্ষের দিকেই।

প্রতিবেদকঃশিমুল হাছান, ১১ জুন ২০২১