Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে এক এলাকায় ৮টি চুরি ঘটনা
চুরি

ফরিদগঞ্জে এক এলাকায় ৮টি চুরি ঘটনা

চাঁদপুরের ফরিদগঞ্জে দিনের পর দিন বেড়েই চলছে চুরির ঘটনা। ২-৩ মাসের ব্যবধানে একই এলাকা থেকে ৯ অটোরিকশা, একটি মোটরসাইকেল ও দোকানের মালামাল চুরি হয়। রাতে অটো রিক্সা চার্জে দিয়ে ঘুমিয়েছিনে অটো রিক্সার মালিক। সকালে উঠে দেখেন ঘরের তালা ভাঙ্গা। ঘরে নেই দুইটি অটোরিক্সা। হঠাৎ এরকম চুরি ঘটনায় হতাশ এলাকাবাসী।

জানা যায়, ২৭ ফেব্রুয়ারি মঙ্গলবার রাতে উপজেলা গোবিন্দপুর (দক্ষিণ) ইউনিয়নের পূর্ব গোবিন্দপুর গাজী বাড়ি থেকে ইব্রাহীম গাজীর ২টি অটোরিক্সা চুরি করে নিয়ে যায়। একই এলাকায় গাজী মসজিদের পাশে ১৭ ফেব্রুয়ারি শুক্রবার রাতে শাহিন আলম কালুর আল আমিন স্টোরের তালা ভেঙ্গে দোকানে থাকা একটি মোটর সাইকেল ও দামি দামি সিগারেটগুলো নিয়ে যায় এবং পাশের সেলিম স্টোরের তালা ভেঙ্গে কিছু বাটন ফোন ও মোবাইল কার্ড নিয়ে যায়। একই এলাকায় দেঢ় মাস পূর্বে বেপারী বাড়ির ফজলুর রহমান বেপারীর ঘরের তালা ভেঙ্গে দুটি অটো রিক্সা চোর নিয়ে যায়।

সদ্য গতকাল রাতে চুরি হওয়া অটো রিক্সার মালিক ইব্রাহিম জানান, ২৭ ফেব্রুয়ারি বিকেলে একটি অটো রিক্সা ১ লক্ষ ৪৫ হাজার টাকা দিয়ে ক্রয় করে চার্জে দিয়েছি এবং অপরটি গত দু’মাস পূর্বে একই দামে ক্রয় করেছি। সকালে উঠে দেখি ঘরে চার্জ দেওয়া অবস্থায় থাকা ২টি অটো রিক্সা নেই। আমি লোন ও ধারদেনা করে সান ওয়েল কোম্পানীর তেলের ডিসটিভিউটর নিয়েছি। এই অটো রিক্সা ক্রয় করেছি ডিলারের মালামাল দোকানে পৌছে দেওয়ার জন্য। আমি এখন কি করে মালামাল দোকানে দোকানে পৌছে দিব।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য আবদুর রহমান মেম্বার জানান, দুই তিন মাসের মধ্যে আমার এলাকা থেকে ৯টি অটো রিক্সা চুরি হয়েছে। কার কার অটো রিক্সা চুরি হয়েছে জানতে চাইলে তিনি জানান, জহিরের ১টি, ইসমাইলের ১টি, সুফিয়ানের ১ টি, হেদায়েতের ১টি, আরো এইট আছে নাম জানা নেই, গত কিছুদিন পূর্বে ফিরোজর ২ টি ও সর্বশেষ গত রাতে ইব্রাহিমের ঘরের তালা ভেঙ্গে ২ অটো রিক্সা নিয়ে যায় চোরেরদল।

তিনি আারো বলেন, এছাড়া মোটর সাইকেলসহ মোবাইল দোকানেও চুরি হয়েছে। ধারাবাহিক চুরির ঘটনায় একাবাসী উদ্বিগ্ন। কিন্তু পুলিশ প্রশাসন এ বিষয়ে কোনো প্রদেক্ষেপ নিচ্ছেন না। তাদের কঠোর নজদারি পারে চুরি রোধ করতে।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৮ ফেব্রুয়ারি ২০২৩