Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে একদিনে ৩টি দোকানে রহস্যজনক আগুন
দোকানে

ফরিদগঞ্জে একদিনে ৩টি দোকানে রহস্যজনক আগুন

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার একটি সমৃদ্ধ বাজারে ২৪ ঘন্টার ব্যবধানে তিনটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়েছে।

রোববার (৩ মার্চ)উপজেলার চরদু:খিয়া পশ্চিম ইউনিয়নের বিরামপুর বাজারে মধ্যবাজারের বৈশাখী হোটেল ও পূর্ব বাজারের একটি মুরগীর খামার আগুণে পুড়ে যায়। এর আগে শনিবার (২ মার্চ) রাতে পূর্ব বাজারের একটি ফার্নিচারের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সংবাদ পেয়ে সোমবার (৪ মার্চ) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এস তছলিম আহমেদ।

স্থানীয়রা জানান, রোববার (৩ মার্চ) গভীর রাতে চরদু:খিয়া পশ্চিম ইউনিয়নের বিরামপুর বাজারের মধ্য বাজারের লোকমান পাটওয়ারীর বৈশাখী হোটেল নামে একটি রেস্ট্রুরেন্ট এবং পূর্ব বাজারে বাচ্চু মিয়া তপাদারের পোল্ট্রি খামার ও বিক্রয় কেন্দ্রটি আগুণে পুড়ে ভষ্মীভূত। এতে হোটেলের অন্তত ১০ লক্ষ টাকার মালামাল এবং পোল্ট্রি ফার্মের অন্তত ২ লক্ষ টাকার মুরগী ও মালামাল পুড়ে যায়। এর আগে শনিবার (২ মার্চ) রাতে পূর্ব বাজারের চন্দন নামে এক ফার্নিচার ব্যবসায়ীর ব্যবসা প্রতিষ্ঠানের ৩লক্ষ টাকার মালামাল আগুনে পুড়ে যায়।

স্থানীয় ব্যবসায়ী সুমন আহমেদ জানান, আগুণের ঘটনাটি রহস্যজনক। এক রাতে অন্তত ৩শত মিটার দুরের দুটি প্রতিষ্ঠানে কিভাবে আগুণ লাগলো। হোটেলটির পিছন দিক থেকে আগুণ লেগেছে। একই বাজারে পূর্ব দিন একটি ফার্নিচারের দোকান পুড়ে যায়। এছাড়া কিছুদিন পূর্বে একটি মোটর সাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। আগুণের ঘটনায় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে যায়নি। স্থানীয় লোকজন নিজেদের প্রচেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে নিয়ে আসে।

সংবাদ পেয়ে সোমবার (৪ মার্চ) উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এস তছলিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি ফরিদগঞ্জে একের পর এক রহস্যজনক আগুণের ঘটনা তদন্তে প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।

এ বিষয়টি নিয়ে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইদুল ইসলাম বলেন, অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রতিবেদক: শিমুল হাছান, ৪ মার্চ ২০২৪