Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ঈদ শুভেচ্ছা জানিয়ে এমএ হান্নানের নেতৃত্বে বিএনপির মিছিল
ফরিদগঞ্জে ঈদ শুভেচ্ছা জানিয়ে এমএ হান্নানের নেতৃত্বে বিএনপির মিছিল

ফরিদগঞ্জে ঈদ শুভেচ্ছা জানিয়ে এমএ হান্নানের নেতৃত্বে বিএনপির মিছিল

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও (ভারপ্রাপ্ত) চেয়ারপার্সন তারেক রহমানের পক্ষ থেকে জনগণকে পবিত্র ঈদ-উল আযহার শুভেচ্ছা জানিয়ে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যান আলহাজ¦ এম এ হান্নানের নেতৃত্বে ফরিদগঞ্জ পৌর শহরে মিছিল বের হয়।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) বিকেলে অনুষ্ঠিত মিছিলে বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মিছিলটি ফরিদগঞ্জ বাজার প্রদক্ষিণ করে কালির বাজার চৌরাস্তা হয়ে পুনঃরায় বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়।

এসময় পুলিশের বাধা উপেক্ষা করে পৌর শহরে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানের বিরদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে কয়েক হাজার লিফলেট বিতরণ করা হয়।

এর পূর্বে বাসস্ট্যান্ডে দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিদগঞ্জ-এর উদ্যোগে বিএনপির নেতাকর্মীদের নিয়ে ঈদ পূর্নমিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সাবেক সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ¦ এম এ হান্নান।

এসময় বিএনপির চেয়ারপার্সন বেগম খালোদ জিয়া ও (ভারপ্রাপ্ত) চেয়ারপার্সন তারেক রহমানের পক্ষ থেকে ফরিদগঞ্জবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে এমএ হান্নান বলেন, ‘মিছিল-সমাবেশ করা জনগণের গণতান্ত্রিক অধিকার। বিএনপি একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে এই অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।

শান্তিপূর্ণ আন্দোলন সংগ্রামে বিএনপি নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের জেলে ঢুকিয়ে রাখা হচ্ছে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে কারাগারে অন্তরিন করে রাখা হয়েছে। আমরা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তিদাবী করছি। দেশনেত্রীকে কারাগারে রেখে বিএনপির নেতাকর্মীরা আনন্দের ঈদ উযাপন করতে পারছেনা’।

তিনি আরো বলেন, ‘ আমি কোন নির্বাচিত জনপ্রতিনিধি না হয়েও তদবির করে ফরিদগঞ্জের দুই’শ কি. মি. রাস্তা পাকা করিয়েছি। স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্টের উন্নয়নে কাজ করেছি, যা আপনারা অবগত আছেন। ফরিদগঞ্জের সচেতন জনগন উন্নয়ন কাজে পারদর্শী এমন ব্যক্তিকে তাদের প্রতিনিধি হিসেবে সংসদে পাঠাতে চায়। উন্নয়ন কাজ অব্যাহত রাখতে অতীতের ন্যায় আগামী দিনেও আমি ফরিদগঞ্জবাসীর আন্তরিক সহযোগীতা ও সমর্থন চাই’।

সভার সভাপতিত্ব করেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি সংগ্রাম পরিষদ ফরিদগঞ্জ-এর আহ্বায়ক, পৌর বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মেয়র মো. মঞ্জিল হোসেন (ভিপি)।

তিনি বলেন ‘ দীর্ঘ কয়েক বছর পর বিএনপির কোন মিছিল শান্তিপূর্ণভাবে ফরিদগঞ্জ বাজার প্রদক্ষিণ করে। পুলিশের বাধা উপেক্ষা করে আলহাজ¦ এম এ হান্নানের নেতৃত্বে নেতাকর্মীরা খালোদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা জানিয়ে বাজারে মিছিল ও লিফলেট বিতরণ করেছে। ফরিদগঞ্জবাসী বিএনপির জনপ্রিয় ও যোগ্যনেতা আলহাজ¦ এম এ হান্নানকে জাতীয় সংসদে এমপি হিসেবে দেখতে চায়’।

জেলা স্বেচ্চাসেবক দলের নেতা মো. নজরুল ইসলাম নজু ও উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও ব্যাংকার আরিফ পাটওয়ারী যৌথ সঞ্চালনায় ঈদ পুর্ণমিলনী ও কোরবানীর গোস্ত বিতরণের সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আলহাজ¦ আলমগীর হোসেন পাটওয়ারী, ৪নং ইউনিয়নের চেয়ারম্যান মো. মহসিন হোসেন,

জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও সাবেক ইউনিয়ন বিএনপি নেতা শাহাদাত হোসেন সাবু পাওয়ারী, পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও বর্তমান কাউন্সিলর জাকির হোসেন গাজী, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমজাদ হোসেন শিপন, ৪নং ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম বুলু, বিএনপি নেতা আবু জাফর খসরু মোল্লা,

শাহাবুদ্দিন মাষ্টার, শফিকুল ইসলাম, পৌর কৃষক দলের সাধারণ সম্পাদক আবু তাহের. জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য জামাল মিজি, জেলা যুবদলের সদস্য মাসুদ আলম, বিএনপি নেতা সাবেক ইউপি সদস্য লোকমান দর্জি, সাইফুল ইসলাম, ইউনুছ বেপারী, মোবারক হোসেন, আব্দুর রাজ্জাক রাজা, যুবদল নেতা জহির মেম্বার, সবুজ, রিপন, জসিম, মোর্শেদ, তৃষান, আব্দুর রহমান, অপু, ফারুক, সেলিম, মুসা প্রমুখ।

এদিকে প্রতিবছরের ন্যায় এবারো এম এ হান্নানের নিজ উদ্যোগে ৬টি গরু কোরবানী দিয়ে রিক্সা-ভ্যান চালকদের মাঝে গোস্ত বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে শোল্লা আশেক আলী স্কুল এন্ড কলেজের মাঠে ও বিকালে ফরিদগঞ্জ বাসস্ট্যান্ডে এম এ হান্নান নিজে উপস্থিত থেকে উক্ত বিতরণ কার্যক্রম তদারকি করেন।

প্রতিবেদক : আতাউর রহমান সোহাগ

Leave a Reply